শাবিপ্রবি প্রতিনিধি

১০ জুন, ২০২২ ১৩:০৩

শাবিপ্রবিতে ঢাবির ‘ক’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) আঞ্চলিক কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনে স্নাতক প্রথম বর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পাসের ৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১০ জুন) বেলা ১১টা থেকে পরীক্ষা শুরু হয়, চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এতে অংশ নিয়েছেন ২ হাজার ৮৯৬ জন পরীক্ষার্থী।

এ বিষয়ে শাবিপ্রবি কেন্দ্রের সমন্বয়ক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার বলেন, গত শুক্রবার ও শনিবার ( ৩ ও ৪ মার্চ) ঢাবির গ ও খ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্বোচ্চ সর্তক অবস্থায় আছি। ক্যাম্পাস ও ক্যাম্পাসের আশেপাশের জায়গাগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টিম কাজ করে। তারা সবকিছু সার্বক্ষণিক নজরদারিতে রাখে।

এদিকে শুক্রবার (৩ জুন) এবং শনিবার ( ৪ জুন) বেলা ১১টা থেকে শাবিপ্রবি ক্যাম্পাসে ঢাবির গ ও খ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে গ ৩১৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩০৮ জন অর্থাৎ ৯৭ শতাংশ। অনুপস্থিত ১১ জন অর্থাৎ ৩ শতাংশ। অন্যদিকে খ ইউনিটে ৯৩৯ জনের মধ্যে উপস্থিত ছিলো ৯০৯ জন, অনুপস্থিত ৩০ জন পরীক্ষার্থী।

এছাড়া আগামী শনিবার (১১ জুন) ঘ ইউনিটে ১ হাজার ১৬৭ জন এবং শুক্রবার (১৭ জুন) চ-ইউনিটে ৭৫ জন শিক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

আপনার মন্তব্য

আলোচিত