শাবিপ্রবি প্রতিনিধি

৩১ জুলাই, ২০২২ ১৯:৪২

বুলবুল স্মরণে শাবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের দোয়া মাহফিল

ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদ। তার আত্মার মাগফেরাতে বিভাগের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

রোববার (৩১ জুলাই) বিকালে বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিং এর ৪০২২ নং রুমে এই দোয়ার আয়োজন করা হয়।

এসময় লোকপ্রশাসন বিভাগের প্রধান (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. শামীমা তাসনীম বলেন, বুলবুলের অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। লোকপ্রশাসন পরিবারে বুলবুলের অভাব অপূরণীয়। তাই এভাবে আমাদের পরিবারের আর কোন সদস্যকে অকালে হারাতে চাই না।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বুলবুল হত্যার পর তোমরা উশৃংখল কিছু না করে যৌক্তিকতভাবে, সুশৃঙ্খলভাবে সবকিছু করেছো, শোককে শক্তিতে পরিনত করে নিজেদের শৃঙ্খলার পরিচয় দিয়েছো।  আমরা সবসময় তোমাদের পাশে আছি, তোমাদের সাথে আছি। তোমাদের যেকোনো সমস্যা নির্দ্বিধায় আমাদের সাথে শেয়ার করো, তোমরা আমাদের পরিবারের বাইরের কেউ না। আমরা চেষ্টা করবো তোমাদের সমস্যায় পাশে দাঁড়াতে।

তিনি আরো বলেন, বুলবুলের যেকোন যোক্তিক দাবিতে লোকপ্রশাসন বিভাগ শিক্ষার্থীদের পাশে থাকবে। আজ বুলবুলের পরিবার তাদের অন্যতম সহায় সম্বল হারিয়েছে। যা কখনো পরিবারের পক্ষে পূরণ যোগ্য না। তাই তোমরা যেখানে যাও সতর্ক থাকবা। যেপথে ঝুঁকি সে পথ এড়িয়ে চলবা। তোমাদের পরিবার অনেক স্বপ্ন নিয়ে তোমাদের বিশ্ববিদ্যালয়ে পাঠিয়েছে। তাই পরিবারের জন্য হলেও তোমাদের ভালো কিছু করা দরকার। তোমরা সফল হলে তা আমাদের সফলতা বলেই মনে হয়।

এসময় লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকী, অধ্যাপক ড. ইসমত আরা, সহকারী অধ্যাপক মো. মাহমুদ হাসান, সহকারী অধ্যাপক কানিজ ফাতেমা, সহকারী অধ্যাপক সাবিনা ইয়াসমিন, সহকারী অধ্যাপক মোস্তফা কামাল, সহকারী অধ্যাপক জুবায়দা গুলশান আরাসহ বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় এক বান্ধবীর সাথে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অবস্থিত গাজী কালুর টিলায় ঘুরতে যায় বুলবুল। পরে সেখানে অবস্থানকালীন সময়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত হন তিনি। এতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে বুলবুল মাটিতে লুটে পড়ে। পরে শিক্ষার্থীরা জানতে পেরে তাকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত