সিলেটটুডে ডেস্ক

০২ আগস্ট, ২০২২ ১২:৩৪

চবিতে পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীদের আন্দোলন স্থগিত

পূর্ণাঙ্গ কমিটিতে পদ না পেয়ে অবরোধ করে আসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের কর্মসূচি স্থগিত করেছেন। শিক্ষা উপমন্ত্রীর আশ্বাসের ভিত্তিতে কর্মসূচি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন অবরোধকারী ছাত্রলীগ কর্মীরা।

মঙ্গলবার (২ আগস্ট) বেলা ১২টার দিকে অবরোধ কর্মসূচি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন চবি ছাত্রলীগের পদবঞ্চিত কর্মীরা। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের আশ্বাস পেয়ে তারা আপাতত কর্মসূচি থেকে সরে এসেছেন।

এদিকে ছাত্রলীগের পদ বঞ্চিতদের অবরোধের কারণে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুল থেকে শহরের উদ্দেশ্যে কোনো বাস ছেড়ে যায়নি। নিরাপত্তাজনিত কারণে কোনো বাস বের হতে পারেনি বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তরের প্রশাসক এস এম মোয়াজ্জম হোসেন।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে জানিয়ে চট্টগ্রাম শহরের ষোলোশহর রেলওয়ে স্টেশন মাস্টার এস এম ফখরুল আলম জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের চলাচলের বিষয়ে তাদের এখনো কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, রবিবার দিবাগত মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি চবি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে। কমিটি ঘোষণার পরপর পদ বাণিজ্য ও অছাত্রদের রাখার অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেন বঞ্চিতরা। কমিটি পুনর্বিন্যাসের দাবিতে সোমবার তারা অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয়। ফলে কার্যত অচল হয়ে যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

আপনার মন্তব্য

আলোচিত