শাবিপ্রবি প্রতিনিধি

১২ অক্টোবর, ২০২২ ১৯:৪৯

সহকর্মীর সন্তানের চিকিৎসায় পাশে দাঁড়ালো শাবিপ্রবির অফিসার্স এসোসিয়েশন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের সহকারী প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুল হামিদের দুই ছেলে দীর্ঘদিন ধরে বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। বর্তমানে তারা ভারতে চিকিৎসাধীন রয়েছেন। তাদের চিকিৎসায় অনেক টাকার প্রয়োজন। এ খরচ যোগাতে হিমশিম খেতে হচ্ছে তাকে। এতে তার পাশে দাঁড়িয়েছেন তার সহকর্মীরা।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে শাবি অফিসার্স এসোসিয়েশনের পক্ষ থেকে আব্দুল হামিদের কাছে ২৬৯ জন কর্মকর্তা এক দিনের বেতনসহ মোট ৪ লক্ষ ৭০ হাজার টাকা হস্তান্তর করা হয়।

জানা যায়, আব্দুল হামিদের বড় ছেলের বয়স ৯ বছর। সে গত দুই বছর ধরে ব্রেইন টিউমারের সমস্যায় ভুগছেন। ছোট ছেলের বয়স ১ বছর দুই মাস। জন্মের পর থেকেই সে বিভিন্ন শারীরিকভাবে সমস্যায় ভুগছেন। এর মধ্যে মস্তিষ্কে আঘাত, জয়েন্ট জটিলতা, কানে না শুনা ও কথা বলতে না পারার মত সমস্যা রয়েছে। এতে ছোট ছেলের চিকিৎসায় প্রাথমিকভাবে প্রয়োজন ১৫ লাখ টাকা। আর বড় ছেলের চিকিৎসা চলমান রয়েছে।  ইতোমধ্যে এ কর্মকর্তা নিজের জায়গা-জমি বিক্রি করে ছেলেদের চিকিৎসা ব্যয় বহন করছেন। তবে এ খরচ যোগাতে তাকে নিয়মিত হিমসিম খেতে হচ্ছে। তাই কিছুটা হলেও সহযোগিতা করতে একদিনের বেতন ও টাকা উত্তোলন করে মোট ৪ লক্ষ ৭০ হাজার টাকা হস্তান্তর করা হয়েছে।

এ সময় শাবি অফিসার্স এসোসিয়েশন সভাপতি উপ-রেজিস্ট্রার মো. ইউনুস আলী বলেন, আমরা চেষ্টা করেছি আমাদের সহকর্মীদের বিপদে তার পাশে দাঁড়াতে। যে কোনো সময় আমরাও সমস্যায় পড়তে পারি। আব্দুল হামিদের ছেলেদের চিকিৎসায় সহযোগিতা করার জন্য আমরা সহকর্মীরা পারস্পরিক আলোচনা করি। এরপর বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তারা তাদের একদিনের বেতন প্রদানে সম্মতি জানায়। এছাড়া কয়েকজন কর্মকর্তা ব্যাক্তিগতভাবেও সহযোগিতা করেছেন। সব মিলিয়ে আমরা ৪ লাখ ৭০ হাজার টাকা আব্দুল হামিদের কাছে আজ হস্তান্তর করেছি। আশা করি তার ছেলেদের চিকিৎসায় এ অর্থ কিছুটা হলেও উপকারে আসবে।

টাকা হস্তান্তরকালে শাবি অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মখলিছুর রহমান (পারভেজ), সহ সভাপতি পরিবহণ দপ্তরের নির্বাহী প্রকৌশলী এমরান আহমদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক রেজিস্ট্রার দপ্তরের সিনিয়র সুপারভাইজার সাহেদ আহমদ ও কোষাধ্যক্ষ সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈনুল হক, কার্যনির্বাহী সদস্য অর্থ ও হিসাব দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ মুর্শেদ আহমদ, উপ-রেজিস্ট্রার (পরিকল্পনা ও উন্নয়ন) আহমদ মাহবুব ফেরদৌসী, রেজিস্ট্রার দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম (উজ্জ্বল), রেজিস্ট্রার দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা মো. মাহফুজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী ও ইংরেজি বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল হক, উপ রেজিস্ট্রার মো. গিয়াস উদ্দিন খান ও মো. নাঈম উদ্দিন আহমেদ, সহ পরীক্ষা নিয়ন্ত্রক মো. ওবায়দুল হক, সহ রেজিস্ট্রার সত্ত রঞ্জন মল্লিক, প্রশাসনিক কর্মকর্তা অসিত কুমার সূত্রধর উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত