শাবিপ্রবি প্রতিনিধি

১৬ অক্টোবর, ২০২২ ১৮:৫৭

সরকারী বাজেট নিয়ম মেনে ব্যবহার করা দরকার: শাবি উপাচার্য

সরকারী বাজেট যথাযথ নিয়ম মেনে, সঠিক ও স্বচ্ছভাবে ব্যবহার প্রয়োজন, এর অন্য কোন বিকল্প নেই। এজন্য পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট এবং পাবলিক প্রকিউরমেন্ট রুলস জানা জরুরী বলে মনে করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

রোববার (১৬ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে দুই দিনব্যাপী “পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট-২০০৬ ও পাবলিক প্রকিউরমেন্ট রুলস-২০০৮” শীর্ষক কর্মশালায় এ মন্তব্য করেন উপাচার্য।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, সরকারী বাজেট সঠিক ও স্বচ্ছভাবে ব্যয়ের কোন বিকল্প নেই। সঠিক সময়ে এবং যথাযথ নিয়মে এ বাজেট ব্যয় করা দরকার। এজন্য পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট এবং পাবলিক প্রকিউরমেন্ট রুলস জানা অত্যন্ত জরুরী। এ জন্য আজকের কর্মশালা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী। আশাকরি এ কর্মশালায় সকলে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন করবে।

অনুষ্ঠানে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. মুহসিন আজিজ খানের সভাপতিত্বে এবং অতিরিক্ত পরিচালক ইশরাত ইবনে ইসমাইল ও ড. মো. মাহবুবুল হাকিমের সঞ্চালনায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্ন্য়ন দপ্তরের অতিরিক্ত পরিচালক ড. মো রবিউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত