সিলেটটুডে ডেস্ক

০৫ নভেম্বর, ২০২২ ১২:১১

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধা তালিকা প্রকাশ

সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভর্তির মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। এবারে ১ হাজার ৬৬৬ আসনের বিপরীতে আবেদন করেছে ২৬ হাজার ৬৭৪ জন শিক্ষার্থী।

শনিবার (৫ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালগুলোতে প্রাথমিক ভর্তিপ্রক্রিয়া আগামী ৭ নভেম্বর দুপুর ১২টা থেকে ১১ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে http://gstadmission.ac.bd/ এ ওয়েবসাইটের মাধ্যমে সম্পন্ন করতে হবে। এতে প্রত্যেক আবেদনকারী তার আবেদনকৃত বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবেন। ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্য  admission.sust.edu.bd/applicationprocedure এ ওয়েবসাইট থেকে জানা যাবে।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট এক হাজার ৬৬৬টি আসন রয়েছে। এর মধ্যে বিজ্ঞান অনুষদগুলোতে এক হাজার ৫১টি ও সামাজিক বিজ্ঞান অনুষদগুলোতে ৬১৫টি আসন রয়েছে। জিএসটির এ, বি ও সি তিনটি ইউনিটে বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯২০টি, মানবিক বিভাগে ‘বি’ ও ‘সি’ ইউনিটে চার হাজার ৭৪৭টি এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে দুই হাজার সাতজন আবেদন করেছে। সে অনুযায়ী মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত