শাবিপ্রবি প্রতিনিধি

০৮ নভেম্বর, ২০২২ ২৩:৪৮

শাবি প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন 'শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব'র ১৮তম কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এ অভিষেক অনুষ্ঠিত হয়।

এসময় শাবি প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের সুনাম বহিঃর্বিশ্বে তুলে ধরার জন্য ‘শাবি প্রেসক্লাবের সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পাালন করে আসছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংকট, সম্ভাবনা ও গঠনমূলক লেখনীর মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমগুলো অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরছেন সাংবাদিকরা। এতে শাবি প্রেসক্লাবের সাবেক সদস্যরা এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, সুনাম ছড়িয়ে দিতে যে অবদান রেখেছে, আশাকরি তাদের উত্তরসূরীরাও এ ধারাবাহিকতা অব্যাহত রাখবে।

উপাচার্য বলেন, বিগত ৫ বছরে আমাদের বিশ্ববিদ্যালয়ে অবকাঠামোগত উন্নয়ন অনেকদূর এগিয়েছে। বর্তমানে আমাদের শিক্ষা ও গবেষণার মান অনেক ভালো। সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও মানবিকতায় এ বিশ্ববিদ্যালয় অনন্য অবস্থানে রয়েছে। পরিশেষে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান উপাচার্য।
 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. ফারুক উদ্দিন, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খাইরুল ইসলাম, এপ্লাইড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মুহসিন আজিজ খান, আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম, কেন্দ্রীয় গ্রন্থাগারের পরিচালক অধ্যাপক ড. আজিজুল বাতেন, প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান খাঁন, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. আবু সাঈদ আরেফিন খান, প্রথম ছাত্রী হলের প্রভোস্ট অধ্যাপক ড. জায়েদা শারমিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম, প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, শাবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো. ইউনুছ আলী, সাধারণ সম্পাদক মখলিছুর রহমান পারভেজ, বিভিন্ন দপ্তরের প্রধান, শাবি প্রেসক্লাবের সদ্য বিদায়ী কমিটির সভাপতি জুবায়ের মাহমুদ, সহ-সভাপতি রাজীব হোসেন, যুগ্ম সম্পাদক জিএম ইমরান হোসেন, কর্মচারী ইউনিয়ন ও সহায়ক কর্মচারী সমিতির নেতৃবৃন্দ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে শাবি প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত ‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ-২০২১’ প্রতিযোগিতায় বিজয়ী এবং আমন্ত্রিত অতিথিদের মধ্যে ক্রেস্ট প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত