সিলেটটুডে ডেস্ক

০১ মার্চ, ২০২৩ ১৫:৩৭

শাবিপ্রবিতে দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’র আয়োজনে দুই দিনব্যাপী চাকরি মেলার উদ্বোধন করা হয়েছে। এ মেলা থেকে ক্যাম্পাস ও সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের ৩'শ জন গ্রাজুয়েট চাকরির সুযোগ পাবেন।

বুধবার (১ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল গ্রাউন্ডে এ চাকরি মেলার উদ্বোধন করা হয়। এতে ন্যাশনাল ও মাল্টিন্যাশনাল মিলিয়ে ২৮টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মাহবুবুল হাকিম, প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী, ফুড অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হকসহ সংগঠনের সদস্যরা ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় কোষাধ্যক্ষ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটরা যে যেখানে যাচ্ছে, ভালো করছে। এতে গ্রাজুয়েটদের কদর বাড়ছে। শুধু দেশে নয়, বিদেশেও আমাদের গ্রাজুয়েটরা দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে। বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে বুঝা যায় আমরা সঠিক পথেই আছি। আমরা চতুর্থ শিল্প বিপ্লবের কথা মাথায় রেখে এগিয়ে যাচ্ছি।

দুই দিনব্যাপী এ চাকরি মেলায় প্রথমদিন (বুধবার) চাকরি প্রত্যাশীদের বায়োডাটা সংগ্রহ এবং দ্বিতীয় দিন ( বৃহস্পতিবার) বাছাইকৃত প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। এতে শাবিপ্রবির গ্রাজুয়েটদের পাশাপাশি সিলেটের সরকারি ও বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের  স্নাতক ও  স্নাতকোত্তর সম্পন্ন করা শিক্ষার্থীরা অংশ নিতে পারছেন।

এ বিষয়ে সাস্ট ক্যারিয়ার ক্লাবের সাধারণ সম্পাদক তাহমিদ ইসরাক অপূর্ব বলেন, এবারের জব ফেস্টে সাস্টের শিক্ষার্থীদের পাশাপাশি সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের গ্রাজুয়েট ও নবীন শিক্ষার্থীরা অংশ নিতে পারছেন। এ আয়োজনের মাধ্যমে কীভাবে ভবিষ্যতের জন্য প্রস্তুত হতে হবে সে ধারণা পাবেন নবীনরা। জব মার্কেট সম্পর্কে ২৮ টি কোম্পানির এইচ আরদের সাথে সরাসরি কথা বলে কি কি স্ক্রিল প্রয়োজন সেটা সম্পর্কে ধারণা পাবে।

প্রসঙ্গত, এবারের চাকুরী মেলায় পাঠাও, আইপিডিসি ফাইন্যান্স, অর্থল্যাব, প্রাণ, আরএফএল গ্রুপ, ডরিক, লিঙ্ক-৩, আরলা ফুড, এপেক্স, এডিসন রিয়েল এস্টেট, ক্রাউন সিমেন্ট, ইয়ো টেক, নাভানা গ্রম্নপ, মেঘনা গ্রম্নপ অব ইন্ড্রাস্টিজ, সিলেট ইম্পিরাল হাসপাতালসহ বিভিন্ন ন্যাশনাল ও মাল্টিন্যাশনাল কোম্পানি অংশ নিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত