সিলেটটুডে ডেস্ক

০৭ মার্চ, ২০২৩ ১৭:১৪

নর্থ ইস্ট ইউনিভার্সিটির স্প্রিং-২০২৩ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশেরর স্প্রিং-২০২৩ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ মঙ্গলবার (৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাসের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আবু নাইম শেখ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর মো. হেনা সিদ্দিকী, হিউম্যানিজিট এন্ড সোস্যাল সায়েন্সেস অনুষদের ডিন, প্রফেসর ডা. রনজিৎ কুমার দে এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো. হারুনুর রশীদ।

সিএসই বিভাগের সহকারী অধ্যাপক আল মেহদি সাদাত চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন আয়োজক কমিটির আহবায়ক শামীম আল আজিজ লেলিন। পরে সিনিয়র শিক্ষার্থীরা সকল নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়। উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো. আবু নাইম শেখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং সাতই মার্চের প্রেক্ষাপট তুলে ধরে সবাইকে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শোনার আহবান জানান। তিনি নবীন শিক্ষার্থীদের বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে দক্ষ হওয়ার প্রতি জোর দিয়ে বলেন এসব বিষয়ে দক্ষ হলে তারা নিজেকে জীবনে সফল হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস মার্চ মাসের প্রেক্ষাপঠ তুলে ধরেন, বিশেষ করে সাতই মার্চের ভাষণের বিষয়ে বলেন। তিনি আরও বলেন সময়ের বিবর্তনে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীরা এখন যৌবনে পদার্পন করেছে এবং যৌবনই হচ্ছে মানুষের জীবনের শ্রেষ্ঠ সময়। তাই কঠোর অধ্যাবসার মাধ্যমে যৌবনের যথার্থ ব্যবহারের উপরই জীবনের সফলতা নির্ভরশীল।

তার বক্তব্যের আগে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর মো. হেনা সিদ্দিকী বলেন জ্ঞান অর্জনে পরিশ্রমের বিকল্প নেই, তিনি শিক্ষার্থীদের মহামূল্যবান সময়কে সঠিকভাবে ব্যবহারের উপর গুরুত্ব দেন।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীর উদ্দেশে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার এবং ডিনদ্বয়। নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন বিভাগের নওরীন বেগম, সিএসই বিভাগের নাবিলা, আইন ও বিচার বিভাগের সাদিয়া আক্তার এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থী সানজিদা খানম লাবণ্য।

পরে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ কালচারাল ক্লাবের সৌজন্যে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উক্ত অনুষ্ঠান উপভোগ করেন।

আপনার মন্তব্য

আলোচিত