সিলেটটুডে ডেস্ক

০৯ জুলাই, ২০২৩ ১৯:৩৭

মেট্রোপলিটন ইউনিভার্সিটির শাটল বাস পরিষেবা চালু

 মেট্রোপলিটন ইউনিভার্সিটি ক্যাম্পাস থেকে টিলাগড় পর্যন্ত নতুন দুটি শাটল বাস পরিষেবা চালু করেছে। রবিবার দুপুরে ফিতা কেটে এ পরিষেবার সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক উদ্বোধন করেন।

এ অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, ছাত্রকল্যাণ উপদেষ্টা, প্রক্টর, পরিচালক (আইকিউএসি), পরিচালক (অর্থ), গ্রন্থাগারিক, জনসংযোগ কর্মকর্তা, আইটি সহকারী পরিচালক ও প্রজেক্ট ম্যানেজারসহ বিভিন্ন ব্যাচ ও বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা জানায়, চন্ডিপুল-ক্যাম্পাস, তেমুখি-ক্যাম্পাস, কাজিরবাজার-ক্যাম্পাস, হুমায়ুন চত্বর-ক্যাম্পাস, রিকাবীবাজার-ক্যাম্পাস, সুবিদবাজার-ক্যাম্পাস প্রভৃতি রুটের নিয়মিত পরিষেবার পাশাপাশি এ দুটি অতিরিক্ত শাটল পরিষেবা নিয়মিতভাবে চলবে। যা বিদ্যমান বাস পরিষেবাগুলোর পরিপূরক হবে এবং শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসা এবং সেখান থেকে ফেরত যাত্রা আরও সহজ হবে। একটি শাটল পরিষেবা দুপুর ১২টায় ক্যাম্পাস থেকে টিলাগড় পয়েন্ট অভিমুখে ছাড়বে ও টিলাগড় পয়েন্ট থেকে দুপুর সাড়ে ১২টায় ছেড়ে ক্যাম্পাসে ফিরে আসবে। অপর একটি পরিষেবা বিকেল ৩কটায় ক্যাম্পাস থেকে টিলাগড় পয়েন্ট অভিমুখে ছাড়বে ও টিলাগড় পয়েন্ট থেকে বিকেল সাড়ে ৩টায় ছেড়ে ক্যাম্পাসে ফিরে আসবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক নতুন শাটল বাস পরিষেবার জন্য তার উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “আমরা বিশ্বাস করি যে শিক্ষার্থীদের একাডেমিকভাবে উন্নতি করতে এবং ক্যাম্পাস জীবনে সম্পূর্ণভাবে অংশগ্রহণ করার জন্য নির্ভরযোগ্য পরিবহনে সহজ চলাচল অত্যন্ত গুরুত্বপূর্ণ। শাটল বাস পরিষেবা সকলের জন্য সহজলভ্য এবং সুবিধাজনক শিক্ষার পরিবেশ প্রদানে আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন ঘটাবে। আমরা নিশ্চিত যে, এই উদ্যোগটি শিক্ষার্থীদের সামগ্রিক অভিজ্ঞতা ও সুযোগ-সুবিধাকে ব্যাপকভাবে বৃদ্ধি করবে। আমি এ জন্য বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও ভাইস চেয়ারম্যান তানভীর রহমান চৌধুরীকে ধন্যবাদ জানাই।"

আপনার মন্তব্য

আলোচিত