শাবিপ্রবি প্রতিনিধি

২৮ জুলাই, ২০২৩ ১৮:১৫

শাবিপ্রবিতে ফ্যামিলি বিজনেস ম্যানেজমেন্ট এমবিএ প্রোগ্রামে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মাস্টার্স ইন ফ্যামিলি বিজনেস ম্যানেজমেন্ট (এমএফবিএম) প্রোগ্রামে প্রথম ব্যাচের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে

শুক্রবার (২৮ জুলাই) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন ই'তে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এরপর বেলা সাড়ে ১১টায় ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন।

এসময় ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. খাইরুল ইসলাম, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. জি এম রবিউল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে আগামী ৬ আগস্ট এ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। পরবর্তী ১১ আগস্ট ভাইভা ও ১২ আগস্ট চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। তারপর ১৩ থেকে ১৭ আগট ভর্তি প্রক্রিয়া চলবে। সর্বশেষ ১৮ আগস্ট অরিয়েন্টেশন এবং ১৯ আগস্ট থেকে ক্লাস শুরু হবে।

এ বিষয়ে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা অত্যন্ত আনন্দিত যে, ইরাসমাস এর সহযোগিতায় দেশে প্রথমবারের মতো ফ্যামিলি বিজনেস ম্যানেজমেন্টের উপর একটা এমবিএ কোর্স চালু করতে পারছি। এটা আমাদের বিশ্ববিদ্যালয় জন্য সুখবর। এখন থেকে দেশের শিক্ষার্থীরা এখানে বসে অত্যন্ত ভালো মানের একটা ডিগ্রী অর্জন করতে পারবে।

প্রসঙ্গত, প্রথম ব্যাচের এ ভর্তি পরীক্ষায় ৪০টি আসনের বিপরীতে ২৫০ জন শিক্ষার্থীর আবেদন করেন। পরীক্ষায় ২৪৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ইউরিপিয়ান ইউনিয়নের ইরাসমাস প্লাস প্রোগামের অধীনে এর আর্থিক সহয়তায় দেশে প্রথমবারের মতো শাবিপ্রবি ও বাংলাদেশ কৃষি বিশ্বিবদ্যালয়ে মাস্টার্স ইন ফ্যামিলি বিজনেস ম্যানেজমেন্ট এমবিএ প্রোগ্রাম চালু হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত