শাবিপ্রবি প্রতিনিধি

১১ অক্টোবর, ২০২৩ ০১:১৩

ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন

ফিলিস্তিনে নিরীহ মুসলিমদের উপর ইসরাইলের হামলার প্রতিবাদে এবং আগ্রাসন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। পাশাপাশি হামাসের সাথে সংহতি জানান তারা।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে 'ডেমনস্ট্রেশন ফর ফিলিস্তিন' ব্যানারে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী তানিম খন্দকার, পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী জুয়েল সরকার, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাকিব ইসলাম, লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মারুফ হাসান ও বায়োকেমিস্ট্রি এন্ড মলিকিউলার বায়োলজি শিক্ষার্থী লোকমান মিয়া প্রমুখ।

এসময় বক্তারা বলেন- আমরা দেখে আসছি ইসরায়েল যুগ যুগ ধরে ফিলিস্তিনি মুসলিমদের উপর হামলা করে আসছে। কিন্তু এ আগ্রাসন কোন ভাবেই বন্ধ হচ্ছে না। এখনই সময় এ আগ্রাসন বন্ধ করার। হয়ত আমরা দূর থেকে কিছু করতে পারবো না। তবে আমরা তাদের পাশে দাঁড়াতে চাই। আমরা তাদের বলতে চাই বাংলাদেশের মানুষ সবসময় আপনাদের পাশে আছে, থাকবে।

ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনের হামাসের অবস্থানের প্রতি সংহতি জানিয়ে বক্তারা আরো বলেন " বিশ্বের মুসলিম দেশগুলো নিয়ে গঠিত যে সংগঠনগুলো আছে সেগুলো এবং ওআইসি ভুক্ত দেশগুলোসহ পৃথিবীর শান্তিকামি মানুষের প্রতি আহবান থাকবে আপনারা নিরীহ ফিলিস্তিনদের পাশে দাঁড়ান। যারা মানবাধিকারের বিষয়ে কথা বলে এখন দেখি তারাই মানবাধিকার লঙ্ঘন করছে। এর মাসুল তাদের দিতে হবে। পরিশেষে বাংলাদেশ সরকারকে ফিলিস্তিনের পক্ষে সুস্পষ্ট অবস্থান ও বিবৃতি দেওয়ার আহ্বান জানান শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত