শাবিপ্রবি প্রতিনিধি

১৯ অক্টোবর, ২০২৩ ০৪:০৮

শাবিপ্রবিতে ‘সুশৃঙ্খল জীবনই সফলতার মূলমন্ত্র' শীর্ষক কর্মশালা

শিক্ষার্থীদের সুস্থ ও সুন্দর জীবনযাপনের গুরুত্ব এবং প্রয়োজনীয়তা নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) 'সুশৃঙ্খল জীবনই সফলতার মূলমন্ত্র' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এ কর্মশালার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট (জিইই) বিভাগ।

কর্মশালায় জিইই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মো.আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক মো. নাজমুল কবিরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার। বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জিইই বিভাগের ছাত্র উপদেষ্টা ও সহকারী অধ্যাপক মো. তরীকুল ইসলাম এবং সহকারী অধ্যাপক সৈয়দা আয়েশা আক্তার।

সেমিনারে ড. রাশেদ তালুকদার বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় একটি পরিবার। এখানে সিনিয়র-জুনিয়র শিক্ষার্থীদের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দপূর্ণ সম্পর্কের দরকার আছে। সবাই যদি বিশৃঙ্খল খাকলে কোন কিছু ভালোভাবে করা যাবে না। তাই সফলতা পেতে হলে সবার আগে প্রয়োজন নিয়মিত পড়াশোনা। পাশাপাশি বন্ধু-বান্ধবদের সাথে আড্ডা, খোশগল্প। তখন তোমাদের জীবনে শৃঙ্খলা চলে আসবে। ফলে নিজেদের জীবনকে ভালোভাবে গঠন করা সম্ভব হবে।

ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা কেউ কাউকে কথায় কিংবা কাজে কষ্ট দিয়ো না। এতে একে অন্যের প্রতি বা নিজেদের মধ্যে হতাশা চলে আসবে, ফলে ঘটবে বড় দুর্ঘটনা৷ পরিশেষে এমন কর্মশালা আয়োজনের জন্য জিইই বিভাগকে ধন্যবাদ জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত