সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০২৪ ১০:২৫

লিডিং ইউনিভার্সিটির জাহাঙ্গীর আলমের পিএইচডি ডিগ্রি লাভ

লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ম্যানেজমেন্ট ও ব্যবসায় প্রশাসন অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের তত্ত্বাবধানে এ ডিগ্রি লাভ করেন। তার অভিসন্দর্ভের শিরোনাম ছিল An Impact Analysis of Changing Pattern of Retailing in Bangladesh.

ড. জাহাঙ্গীর তার অভিসন্দর্ভে বাংলাদেশের খুচরা বাজারের পরিবর্তনের ধরন বিশেষত সুপার মার্কেটের প্রসারের প্রকৃতি, খুচরা বাজারের পরিবর্তনের কারণসমূহ এবং খুচরা বাজার পরিবর্তনে ক্রেতা সাধারণ এবং খুচরা বিক্রেতাদের ওপর বিভিন্নরকম প্রভাব আলোচনা করেছেন। এছাড়াও পরিবর্তিত পরিস্থিতিতে খুচরা বিক্রেতা, সুপার মার্কেট, ক্রেতা এবং সরকার ও আইন প্রনয়ণকারী প্রতিষ্ঠানের জন্য করনীয় সুপারিশ প্রদান করেছেন যা বাস্তবায়ন হলে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২.১, ২.গ, ৮.৩, ৮.ক, ৯.২,৯.৩,১০.৪,১০.খ এবং ১২.৩ অর্জিত হবে বলে মনে করা হয়।

ড. জাহাঙ্গীর ২০০৮ সালে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগে যোগদান করে বিভিন্ন সময়ে ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান, এমবিএ প্রোগ্রামের কোওর্ডিনেটর, সহকারী প্রক্টর এবং সোশাল সার্ভিসেস ক্লাবের উপদেষ্টাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত