শাবিপ্রবি প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি , ২০২৪ ০২:৪৩

শাবিপ্রবিতে অর্থনীতি বিভাগের দ্বিতীয় মিলনমেলা, থাকছে নানা আয়োজন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে দ্বিতীয়বারের মতো পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে। এই উপলক্ষে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিষয়টি নিশ্চিত করেন অর্থনীতি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী ও অ্যালামনাইয়ের সভাপতি মো. মোসলেহ উদ্দিন খুশবু। দুই দিনব্যাপী এ পুনর্মিলনী শুরু হবে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি)।

এসময় অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক ড. জহির উদ্দিন আহমেদ, পুনর্মিলনী অনুষ্ঠানের সদস্য সচিব অধ্যাপক ড. মাহবুবুল হাকিম, চতুর্থ ব্যাচের শিক্ষার্থী ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যকরী সদস্য জসিম উদ্দিন, রসায়ন বিভাগের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী ও সাস্টিয়ান ক্লাবের সভাপতি মকদ্দুস আলী উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, অনুষ্ঠানের প্রথম দিন শুক্রবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত একাডেমিক ভবন ডি এর গ্রাউন্ডে গিফট ও টোকেন সংগ্রহ চলবে। এরপর বেলুন ও পায়রা উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক জহির উদ্দিন আহমেদ উপস্থিত থাকার কথা রয়েছে।

উদ্বোধন শেষে একাডেমিক ভবন-ডি এর সম্মুখ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি গোলচত্বর হয়ে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হবে। শোভাযাত্রা শেষে বেলা ১১টা থেকে কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এরপর নব-নির্মিত একাডেমিক ভবন-ডি এর বর্ধিতাংশের সামনের ফাঁকা জায়গায় অর্থনীতি বিভাগের প্রয়াত ১৫জন শিক্ষার্থীকে উৎসর্গ করে ১৫টি বৃক্ষরোপণ করা হবে।

পরবর্তীতে বিকাল সাড়ে তিনটায় কেন্দ্রীয় মিলনায়তনে স্মৃতিচারণ করবেন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা (অ্যালামনাই)। প্রথম দিনের সমাপ্তি ঘটবে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে। যেখানে চারজন বাউল সাধক বাংলার লোকায়ত গান পরিবেশন করবেন।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন (২৪ ফেব্রুয়ারি) এর শুরুতে একাডেমিক ভবন-ডি এর গ্রাউন্ডে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অ্যালামনাইদের ছেলে-মেয়ে ও বাচ্চাদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি খেলার শেষে আলাদা আলাদাভাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। পরবর্তীতে বিকাল ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে বিভাগের শিক্ষার্থীরা সাংস্কৃতিক মঞ্চায়ন করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মিউজিক্যাল বিষয়ক সংগঠন রিম ও নোঙর গান পরিবেশন করবে।

সমাপনী অনুষ্ঠানে একই স্থানে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত কনসার্টে গান গাইবে ‘ভয়েজ অব মাইলস’। এসময় প্রধান অতিথি হিসেবে সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর থাকার কথা রয়েছে।

এদিকে এই পুনর্মিলনীকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, এককিলো রোড, গোলচত্বর, ডি-বিল্ডিং কেন্দ্রীয় মিলনায়তন ও বিভিন্ন সড়কে মরিচ বাতি, রংবেরংয়ের ছাতা, ল্যাম্প লাইট ইত্যাদি দিয়ে সজ্জিত করা হয়েছে। এই মিলনমেলাকে কেন্দ্র করে ক্যাম্পাসে যেন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আর অ্যালামনাইরা সে মাহেন্দ্রক্ষণের জন্য অপেক্ষা করছেন।

আপনার মন্তব্য

আলোচিত