শাবিপ্রবি প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি , ২০২৪ ১৪:৩৮

বর্ণাঢ্য আয়োজনে শাবিপ্রবিতে অর্থনীতি বিভাগের পুনর্মিলনী শুরু

বর্ণাঢ্য আয়োজন ও নানা কর্মসূচির মধ্যে দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অর্থনীতি বিভাগের দুই দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠান শুরু হয়েছে। বিভাগটির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে দ্বিতীয়বারের মতো এ মিলনমেলার আয়োজন করা হয়।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিংয়ের সামনে বেলুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, অর্থনীতি বিভাগের অ্যালামনাইয়ের সভাপতি মো. মোসলেহ উদ্দিন খুশবু, পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক সুরঞ্জিত ভূষণ দাস রায়, সদস্য সচিব অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম, বিভাগের শিক্ষকসহ সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এরপর একই স্থান থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হয়। এরপর কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা শুরু হয়। এছাড়া দুপুর সাড়ে ১২টায় নব-নির্মিত একাডেমিক ভবন-ডি এর বর্ধিতাংশের সামনের ফাঁকা জায়গায় অর্থনীতি বিভাগের প্রয়াত ১৫জন শিক্ষার্থীকে উৎসর্গ করে ১৫টি বৃক্ষরোপণ করা হবে।

অন্যদিকে বিকাল সাড়ে তিনটায় কেন্দ্রীয় মিলনায়তনে প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ অনুষ্ঠিত হবে। এরপর সন্ধ্যা ৬টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাউল সন্ধ্যা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অ্যালামনাইদের ছেলে-মেয়ে ও বাচ্চাদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি খেলার শেষে আলাদাভাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

পরবর্তীতে বিকাল সাড়ে ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে সমাপনী অনুষ্ঠান ও কনসার্টের (ভয়েজ অব মাইলস) মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে। এতে প্রধান অতিথি হিসেবে সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর থাকার কথা রয়েছে।

এদিকে এ পুনর্মিলনীকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, এককিলো রোড, গোলচত্বর, ডি-বিল্ডিং কেন্দ্রীয় মিলনায়তন ও বিভিন্ন সড়কে ব্যানার-ফেস্টুন, মরিচ বাতি, ল্যাম্প লাইট ইত্যাদি দিয়ে সজ্জিত করা হয়েছে। এই মিলনমেলাকে কেন্দ্র করে ক্যাম্পাসে যেন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

আপনার মন্তব্য

আলোচিত