সিলেটটুডে ডেস্ক

১৪ মার্চ, ২০২৪ ১৮:০২

‘ন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্টে’ মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাফল্য

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ‘ন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্টে’ মেট্রোপলিটন ইউনিভার্সিটির দল ‘এমইউ প্রহেলিকা’ এবং ‘এমইউ অসমাপ্ত’ সাফল্য পেয়েছে।

সারাদেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মোট ১৯৬টি অংশগ্রহণকারী দল নিয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশলের ক্ষেত্রে কিছু তাদের প্রতিভার প্রকাশ ঘটিয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা জানায়, ইভেন্টটি কঠোর সমস্যা-সমাধান এবং কৌশলগত চিন্তাভাবনার সাক্ষী ছিল, এটি সমস্ত অংশগ্রহণকারীদের জন্য একটি চ্যালেঞ্জিং প্ল্যাটফর্ম হিসেবে বিবেচিত হয়েছে।

‘এমইউ প্রহেলিকা’ দলের সদস্যরা হলেন মো. সুহায়েল আলম শান্ত (সিএসসি ৫০), বিবেক দাশ (সিএসসি ৫৬) এবং প্রহর পাল (সিএসসি ৫৬)। ‘এমইউ অসমাপ্ত’ দলের সদস্যরা হলেন কৌশিক রায় (সিএসসি ৫৬), সাব্বির আহমেদ তালুকদার (সিএসসি ৫৭) এবং তানভীর হাসান (সিএসসি ৫৮)।

এমইউ প্রহেলিকা দল প্রতিযোগিতার ৪র্থ সমস্যাটি সর্বপ্রথম সমাধান করে। এছাড়া তারা ১৯৬টি অংশগ্রহণকারী দলের মধ্যে প্রশংসনীয় ৬৪তম স্থান অর্জন করেছে। প্রতিযোগিতা চলাকালীন উপস্থাপিত ১১টি সমস্যার মধ্যে ৪টি সফলভাবে সমাধান করেছে এই দল।

এমইউ অসমাপ্ত দল ২টি সমস্যার সমাধান করে ১৬৫তম স্থান অর্জন করেছে। উভয় দলের অসাধারণ পারফরম্যান্স তাদের দৃঢ় সংকল্প, বিশ্লেষণাত্মক ক্ষমতা এবং প্রোগ্রামিংয়ের ক্ষেত্রে দক্ষতার কথা বলে।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী উভয় দলকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘এই মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায় এমইউ প্রহেলিকা এবং এমইউ অসমাপ্ত দলের কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং বিজয়ীদের কৃতিত্ব উচ্চাকাঙ্ক্ষী তরুণদের জন্য অনুপ্রেরণার আলোকবর্তিকা হয়ে থাকবে। সংশ্লিষ্ট সকলকে প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে এবং সম্ভাবনার সকল দুয়ারকে উন্মোচন করতে হবে। কর্ম সম্পাদনে সফল আমাদের শিক্ষার্থীদের আবারও অভিনন্দন।’

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, ‘তাদের কৃতিত্ব মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে প্রাপ্ত অসামান্য শিক্ষা এবং প্রস্তুতির একটি প্রমাণ। প্রতিযোগিতামূলক প্রোগ্রামিং পরিবেশে দক্ষতা অর্জনের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান দিয়ে শিক্ষার্থীদের সজ্জিত করে তোলার দায়িত্ব পালনে আমরা বদ্ধপরিকর।’

আপনার মন্তব্য

আলোচিত