সিলেট টুডে ডেস্ক

১৮ মার্চ, ২০২৪ ১৬:৫২

অবন্তিকার আত্মহত্যা: রিমান্ডে আম্মান ও দ্বীন ইসলাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার মামলায় সহপাঠী রায়হান সিদ্দিকী আম্মানকে দুই দিনের এবং সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। আজ সোমবার বেলা ১১টার দিকে কুমিল্লার ১ নম্বর আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আবু বকর সিদ্দিক এই রিমান্ড মঞ্জুর করেন।

আত্মহত্যার প্ররোচনা মামলায় গ্রেপ্তার দ্বীন ইসলামের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের আমিননগর গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর ছিলেন। আর রায়হান সিদ্দিকী আম্মানের বাড়ি পাবনার ঈশ্বরদী উপজেলার পুরাড়দাইড় গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও অবন্তিকার সহপাঠী ছিলেন।

গত শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে কুমিল্লা শহরের দমকল পুকুরের উত্তরপাড়ে অরণি বাসার দ্বিতীয়তলার কক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেন ফাইরুজ সাদাফ অবন্তিকা। এ ঘটনায় অবন্তিকার মা তাহমিনা বেগম বাদী হয়ে শনিবার রায়হান সিদ্দিকী আম্মান ও শিক্ষক দ্বীন ইসলামের বিরুদ্ধে কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেন এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) তাদের গ্রেপ্তার করে।


আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে কুমিল্লার আদালতে দুই আসামিকে হাজির করা হলে মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লার কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শিবেন বিশ্বাস আদালতের বিচারকের কাছে রায়হান সিদ্দিকীর পাঁচ দিনের ও দ্বীন ইসলামের দুই দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আদালতের বিচারক রায়হান সিদ্দিকীর দুই দিনের ও দ্বীন ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শিবেন বিশ্বাস বলেন, আদালত বলেছেন এক সপ্তাহের মধ্যে রিমান্ড কার্যকর করতে। রিমান্ডের আদেশের কপি পাওয়ার পর তাঁদের রিমান্ডে আনা হবে।

আপনার মন্তব্য

আলোচিত