নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ, ২০২৪ ১৮:১২

ছাত্ররাজনীতি স্লোগানের রাজনীতি নয়: সাদ্দাম

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতাদের উদ্দেশ্যে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, স্লোগান নয়, সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদেরকে সমৃদ্ধ করুন। নিজের নামে স্লোগান রাজনৈতিক কোনো বার্তা দেয় না।

তিনি বলেন, ছাত্ররাজনীতি স্লোগানের রাজনীতি নয়। স্লোগান ছাত্ররাজরনীতির সৌন্দর্য। তবে স্লোগানে থাকতে হবে নতুনত্ব। যেখানে ভালো বার্তা থাকবে। নিজের নামে স্লোগান দিয়ে আপনারা পজিটিভ প্রভাবের চেয়ে নেগেটিভ প্রভাবই বেশি ফেলছেন। তাই স্লোগানের রাজনীতি বাদ দিয়ে সাধারণ শিক্ষার্থীদের প্রত্যাশা ও অধিকার আদায়ের রাজনীতি করুন।'

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে শাবিপ্রবি ছাত্রলীগের কর্মীসভায় এ বার্তা দেন তিনি ।

সাদ্দাম আরও বলেন, ছাত্রলীগের কর্মীদেরকে নেতিবাচক উপাদানগুলোকে বাদ দিতে হবে। এই উপাদানগুলোকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে৷ এমন নেতৃত্ব গড়ে তুলতে হবে যাতে সেটি হয় সাধারণ শিক্ষার্থীদের নির্ভরতার ঠিকানা। সাধারণ শিক্ষার্থীদের দক্ষতা, সাংস্কৃতিক, সমন্বয়গত উন্নয়নের ক্ষেত্রে ছাত্রলীগের নেতৃত্ব ভূমিকা রাখবে।

শাবিতে শাখা ছাত্রলীগের দ্রুততম সময়ে কমিটির অনুমোদন দেওয়া হবে জানিয়ে সাদ্দাম বলেন, এ কমিটি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ বজায় রাখার জন্য চেষ্টা করবে। পড়াশোনার পাশাপাশি এই ইউনিটের নেতারা হবেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের কর্ণধার। উদ্ভাবন ও সৃজনশীলতায়ও তারা নেতৃত্ব দেবে।

সভায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় আরও বক্তব্য দেন সহ সভাপতি রিপন মিয়া, আল আমিন রহমান, জয়নাল আবেদীন ও আবু সাঈদ কনক, যুগ্ম সাধারণ সম্পাদক সবুর খান কলিন্স ও কাজল দাশ, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈম, উপ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুস সাকিব, উপ দপ্তর সম্পাদক বারেক হোসাইন আপন, সদস্য ইমতিয়াজ রাব্বি, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক আকিব মোহাম্মদ ফুয়াদ প্রমুখ।

 

আপনার মন্তব্য

আলোচিত