হাসান নাঈম, শাবিপ্রবি

২৭ মার্চ, ২০২৪ ১৪:১৫

বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে ঐক্যবদ্ধভাবে কাজ করা প্রয়োজন: উপাচার্য

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২৪-২৫ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) সূচক নির্ধারণী সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সম্মেলন কক্ষে এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ অধ্যাপক ফরিদ আহমেদ।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, এপিএ’র কাজগুলো আমাদের যৌথ প্রকল্প। কাজগুলো সবাইকে একযোগে করতে হবে। আগের কাজগুলোর আউটপুট আমরা পেয়েছি, তাই আমাদের অবস্থান ধরে রাখতে সকলকে কাজ করতে হবে। আমরা এ বিশ্ববিদ্যালয়কে ভালোবাসি, ধারণ করি। তাই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

উপাচার্য বলেন, আমরা সবসময় চেষ্টা করছি আমাদের বিশ্ববিদ্যালয়ের কাজগুলোর গুণগত মান ভালো রাখতে। এতে শিক্ষা ও গবেষণার পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলের জন্য স্বাস্থ্যসম্মত খাবার, বিশুদ্ধ পানি, সুন্দর ও স্বাস্থ্যসম্মত আবাসন ব্যবস্থা, ক্যাফেটেরিয়া নির্মাণ, ফুডকোর্ট নির্মাণসহ বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে।

আগে খাবার নিয়ে আমাদের যে একটা সংকট ছিল তা এখন থাকবে না। এখন থেকে যা হবে সবকিছুই গুণগতমান ঠিক রেখে করা হবে। তাই অবকাঠামোগত উন্নয়নে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অভিজ্ঞ শিক্ষকের পরামর্শ নেওয়া হচ্ছে, সংশ্লিষ্ট বিভাগগুলোকে তদারকি কমিটিতে রাখা হচ্ছে,যাতে কাজের মান নিয়ে কোন প্রশ্ন না থাকে। পরিশেষে কাজগুলো সম্পাদন করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন উপাচার্য।

অনুষ্ঠানে এপিএ এর ফোকাল পয়েন্ট আ ফ ম মিফতাউল হকের সঞ্চালনায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, সাস্ট রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, বিভিন্ন বিভাগের প্রধান, দপ্তর প্রধান ও হলের প্রভোস্টসহ এপিএর ফোকাল পয়েন্টগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রদানকৃত এপিএ’র ৭০টি সূচকের মধ্যে ৩০টিকে বাছাই করে কাজ শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সূচকগুলো নির্ধারণ শেষে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাথে আলোচনা করে চূড়ান্ত করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত