শাবিপ্রবি প্রতিনিধি

০২ এপ্রিল, ২০২৪ ১৮:০২

বুয়েটে ছাত্ররাজনীতি চালুর দাবিতে শাবিপ্রবি ছাত্রলীগের মানববন্ধন

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েটে) ছাত্ররাজনীতি চালু ও শিক্ষার্থী ইমতিয়াজ হোসেনের আবাসিক হলের সিট ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগ।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি মো. খলিলুর রহমান।

খলিলুর রহমান বলেন, বুয়েটে আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল যা আমাদেরকে ব্যথিত ও লজ্জিত করেছে। বাংলাদেশ ছাত্রলীগ কোনো অপরাধকে প্রশ্রয় দেয় না। তারই দৃষ্টান্ত আবরার হত্যার বিচার। ছাত্রলীগের যেসকল পথভ্রষ্ট নেতারা এই হত্যার সাথে জড়িত ছিল সকলের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, ছাত্ররাজনীতি বন্ধের নামে মৌলবাদ ও জঙ্গিবাদের আস্ফালন মেনে নেওয়া হবে না। মৌলবাদী গোষ্ঠীর কালোছায়া থেকে মুক্ত করে বুয়েটের নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি ফিরিয়ে দিতে হবে। ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ সম্পূর্ণ অসাংবিধানিক, মানবাধিকার পরিপন্থী ও শিক্ষাবিরোধী সিদ্ধান্ত বলে মন্তব্য করেন তিনি।

এসময় ইমতিয়াজ রাব্বিকে আবাসিক হল থেকে বহিষ্কার করা বুয়েট প্রশাসনের অযাচিত সিদ্ধান্ত উল্লেখ করে তিনি হলের সিট ফিরিয়ে দিতে আহ্বান জানান।

কর্মসূচিতে ছাত্রলীগের সহ-সভাপতি মামুন শাহ, নাজমুল হাসান, রেজাউল হক সিজার, যুগ্ম সাধারণ সম্পাদক ইমামুল হোসেন হৃদয়, সাজ্জাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক অমিত সাহাসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সহ বিভিন্ন ক্যাম্পাসে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালু করার দাবিতে দেশের বিভিন্ন ক্যাম্পাসে মানববন্ধনের ঘোষণা দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এ কর্মসূচির অংশ হিসেবে শাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত