শাবিপ্রবি প্রতিনিধি

০৫ মে, ২০২৪ ২২:৩৫

শাবিপ্রবির শাহপরাণ হলের নতুন প্রভোস্ট কৌশিক সাহা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শাহপরাণ হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন আর্কিটেকচার বিভাগের সহযোগী অধ্যাপক স্থপতি কৌশিক সাহা। তিনি অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খাঁনের স্থলাভিষিক্ত হয়েছেন।

রোববার (০৫ মে) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, রসায়ন বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মিজানুর রহমানের আবেদনের প্রেক্ষিতে তাকে হল প্রভোস্টের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হলো। একইসাথে আর্কিটেকচার বিভাগের সহযোগী অধ্যাপক স্থপতি কৌশিক সাহাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত শাহপরাণ হলের প্রভোস্টের দায়িত্ব প্রদান করা হলো। দায়িত্ব পালনকালে বিশ্ববিদ্যালয়ের বিধি বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন তিনি।

নিজের অনুভূতি জানিয়ে নতুন প্রভোস্ট স্থপতি কৌশিক সাহা বলেন, গত ৭ বছর ধরে শাহপরাণ হলের সহকারী প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছি, এখন নতুন দায়িত্ব পেয়েছি। হলের যেসব উন্নয়নমূলক কাজগুলো চলমান রয়েছে তা সঠিক সময়ে শেষ করতে চাই। পাশাপাশি এ হল একটু পুরাতন হওয়ায় অনেক অবকাঠামোগত সমস্যা রয়েছে। তাই মাস্টাপ্লান অনুযায়ী সমস্যাগুলো সমাধান করতে চাই।

তিনি আরো বলেন, আমার একমাত্র উদ্দেশ্য হলের শিক্ষার্থীরা যেন সকল ধরণের সুযোগ সুবিধা নিয়ে ভালো একটি পরিবেশে থাকতে পারে। আমি চাই ভবিষ্যতে শাহপরাণ হলকে একটি মডেল হিসেবে গড়ে তোলতে। এতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

আপনার মন্তব্য

আলোচিত