শাবিপ্রবি প্রতিনিধি

০৬ মে, ২০২৪ ১৯:৫৬

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে শাবিপ্রবি ছাত্রলীগের মৌন মিছিল

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে পতাকা উত্তোলন কর্মসূচি পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার (০৬ মে) দলীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ কর্মসূচি পালন করেন সংগঠনটির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।  

এদিন প্রথমে শাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. খলিলুর রহমান বাংলাদেশের পতাকা ও সাধারণ সম্পাদক সজিবুর রহমান ফিলিস্তিনের পতাকা উত্তোলন করেন। পরবর্তীতে একটি মৌন মিছিল হয়। মিছিলটি গোলচত্বর থেকে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়।

এসময় ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান ফিলিস্তিনে ইসরায়েলর চালানো ভয়াবহ গনহত্যার নিন্দা করে বলেন, ‘‘বাংলাদেশ ছাত্রলীগ সবসময় মানুষের অধিকার আদায়ের সোচ্চার ছিল। আমরা ১৯৭১ সালে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমাদের অধিকার আদায় করেছি তেমনি ফিলিস্তিনিরাও তাদের ভূখণ্ড রক্ষায় দীর্ঘ সংগ্রামে লড়াই করে যাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ মনে করে ফিলিস্তিনিদের স্বাধীন ভূখণ্ডের অধিকার রয়েছে।

তিনি আরও বলেন, পৃথিবীর কোনো দেশ যদি ফিলিস্তিনের পাশে নাও থাকে তবুও বাংলাদেশ সবসময় ফিলিস্তিনের নিরীহ মানুষের পাশে থাকবে।

সাধারণ সম্পাদক সজিবুর রহমান স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের ঐক্যমত পোষণ করে বলেন, সারা বিশ্বে চলমান ছাত্র আন্দোলনের সাথে ছাত্রলীগ একাত্মতা পোষণ করে এ কর্মসূচি পালন করছে। ইসরায়েল বাংলাদেশকে স্বীকৃতি দিলেও বঙ্গবন্ধু সেটি প্রত্যাখ্যান করেছে। কেননা বঙ্গবন্ধু স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিদার ছিলেন এবং ফিলিস্তিনের নিরীহ মানুষের মানুষের পক্ষে ছিলেন। বাংলাদেশ ছাত্রলীগ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে অবস্থান করছে।

আপনার মন্তব্য

আলোচিত