মেট্রোপলিটন ইউনিভার্সিটি প্রতিনিধি

০৩ মে, ২০১৬ ০০:২২

নিউক্লিয়াস হয়ে উঠছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি!

সারা দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়কে একটা কোষ ধরলে, নিঃসন্দেহে এর নিউক্লিয়াস হবে মেট্রোপলিটন ইউনিভার্সিটি! বিস্ময়কর এই নিউক্লিয়াসের ‘পাওয়ার হাউস’ বিজ্ঞান। বিজ্ঞানে অবদানের স্বীকৃতিস্বরূপ অর্জন করে নিচ্ছে বিভিন্ন পুরস্কার।  
গত ৩০ এপ্রিল আরও একবার সফলতার পালক পড়েছে সিলেটের বিশ্ববিদ্যালয়টি।  MIST(Military Institute of Science and Technology) রোবটিক্স ক্লাব আয়োজিত  ROBOLUTION-16 , কোয়াডকপ্টার চ্যালেঞ্জে  ‘MU Flyers’ নাম নিয়ে অংশগ্রহণ করে মেট্রোপলিটন ইউনিভার্সিটির একটি টিম। টিমের চারজন সদস্য আব্দুর রহমান চৌধুরী,  জীবন চন্দ্র দাশ,  রুমন হোসাইন ও  মিথুন ধর।

কোয়াডকপ্টারে তারা ২য় স্থান অর্জন করে। দলের সদস্য জীবনের কাছে অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, ‘২৮ এপ্রিল আমাদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হয়েছে। পরীক্ষা শেষ করে ৩০ এপ্রিল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করাটা ছিল চ্যালেঞ্জ। তারপরও আমরা অংশগ্রহণ করি এবং এই পুরস্কারটা পেয়ে যাই। এই প্রাপ্তি আমাদের ভবিষ্যতে চ্যালেঞ্জ গ্রহণ করার শক্তি প্রদান করবে।’

এই প্রতিযোগিতায় সর্বমোট ২৩০টি  দল অংশগ্রহণ করে। কোয়াডকপ্টারের ১৫ টি দলের মধ্যে ভারতে পঞ্চম হওয়া ও মালয়েশিয়াতে প্লেস করা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের দুইটি দলও ছিল। তাছাড়াও বুয়েট,  সাস্ট, সিলেটের  লিডিং ইউনিভার্সিটিসহ দেশের নামকরা বিশ্ববিদ্যালয়গুলো অংশগ্রহণ করেছিল এই প্রতিযোগিতায়।

আপনার মন্তব্য

আলোচিত