শাবিপ্রবি প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি , ২০১৭ ১৭:০৭

শাবিতে দিক থিয়েটারের চ্যারিটি শো বুধবার

ক্যান্সারে আক্রান্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থীর জীবন বাঁচাতে 'ক্ষুদিরামের দেশে' নাটকের প্রদর্শনী করতে যাচ্ছে ক্যাম্পাসের অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটার ।

নন-হজকিন লিম্ফোমা ক্যান্সারে আক্রান্ত লোকপ্রশাসন বিভাগের ২০০৭-০৮ সেশনের শিক্ষার্থী আল আমিনের চিকিৎসা সহযোগিতায় এ নাটকের প্রদর্শনী করা হচ্ছে বলে জানান দিক থিয়েটারের সভাপতি তনু দ্বীপ।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ নাটকের প্রদর্শনী করা হবে। এটি দিক থিয়েটারের ২৪তম প্রযোজনা।

নাটকটি রচনা করেছেন প্রখ্যাত নাট্যকার মান্নার হীরা এবং নির্দেশনায় রয়েছেন তনু দ্বীপ।

দিক থিয়েটারের সাধারণ সম্পাদক জয়ন্ত জয় বলেন, এই নাটকটির পটভূমি স্বাধীন বাংলায় ঘটে যাওয়া এক সত্য ঘটনাকে কেন্দ্র করে। বিপ্লবী ক্ষুদিরামের দেশে বারবার স্বাধীনতা আর অধিকারের জন্য ঘটেছে অনেক বিপ্লব। নাটকের ঘটনা প্রবাহের মাধ্যমে এর অন্তরালে থাকা মানুষগুলোর মুখোশ উন্মোচনের চেষ্টা করা হবে।

নাটকের টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা। ক্যাম্পাসের অর্জুনতলায় অবস্থিত বুথ থেকে এবং নাটক শো এর আগে হল কাউন্টার থেকে টিকিটি পাওয়া যাবে।

দিক থিয়েটারে সভাপতি তনু দ্বীপ বলেন, আমাদের এবারের নাটক 'ক্ষুদিরামের দেশে' একটি চ্যারিটি নাট্য প্রদর্শনী। প্রদর্শনী থেকে প্রাপ্ত অর্থ আল আমিনের চিকিৎসা সহায়তায় প্রদান করা হবে।


আপনার মন্তব্য

আলোচিত