সিলেটটুডে ডেস্ক

২০ ফেব্রুয়ারি , ২০১৭ ১৬:০৩

জালালাবাদ কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জালালাবাদ কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ ফেব্রুয়ারি) নগরীর সোবহানীঘাটস্থ জালালাবাদ কলেজ ক্যাম্পাসে সকাল ১১ ঘটিকায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল বাকী চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মুহাম্মদ আব্দুশ শাকুরের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক আয়েশা বেগম, মোহাম্মদ ঈমান আলী, ছায়েম আহমদ চৌধুরী, প্রভাষক আহমেদ ফারহানা খানম ও ফয়সল আহমদ।

সভাপতির বক্তব্যে প্রফেসর আব্দুল বাকী চৌধুরী বলেন, একুশে ফেব্রুয়ারি আমাদের জাতীয় জীবনে একটি অন্যতম গুরুত্বপূর্ণ দিন। এ দিনটি আমাদেরকে অন্যায়, অবিচার, অত্যাচার ও শোষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার প্রেরণা যোগায়। পৃথিবীতে আমরাই একমাত্র জাতি যারা তাদের মাতৃভাষার জন্য জীবন দিয়েছেন। তাই মাতৃভাষার বিকাশ ও উন্নয়ন সাধনে আমাদের আরো সক্রিয় হওয়া উচিত। তিনি নতুন প্রজন্মকে আজ নিজস্ব সংস্কৃতি এবং মাতৃভাষার প্রতি আরো বেশি শ্রদ্ধাশীল হওয়ার আহবানও জানান।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক আব্দুল লতিফের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় আলোচনা সভা।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রভাষক আবু সায়ীদ, সালমা, তাহমিনা পারভিন, ফাহিমা সুলতানা চৌধুরী, নাহিদা বেগম, ফখরুল হোসাইন, আয়েশা আক্তার, ফাহমিনা রহমান, এবাদুর রহমান, মাহমুদুল হাসান, আনিসুর রহমান, ফাহিদ হোসাইন রাহী, মহিউদ্দীন রাবিদ প্রমুখ।

 

আপনার মন্তব্য

আলোচিত