শাবি প্রতিনিধি

০২ মার্চ, ২০১৭ ২০:২৪

শাবিতে মধ্যরাতে ছাত্রলীগের সংঘর্ষ, নিষ্ক্রিয় প্রশাসন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিবদমান ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনায় আহত হয়ে ১৮ জনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ক্যাম্পাস সূত্র জানায়, বুুধবার রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মাস্টার্স পড়ুয়া এক শিক্ষার্থীকে তৃতীয় বর্ষের কয়েকজন ছাত্রলীগকর্মী মারধর করে। এই ঘটনাকে কেন্দ্র করে রাত সাড়ে ১২টার দিকে শাহপরাণ হলে সংঘর্ষে লিপ্ত হয় সাধারণ সম্পাদক ইমরান খান ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীরা। এ সময় উভয়পক্ষের অন্তত ১৮ জন আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে গ্রুপদ্বয়ের পক্ষ থেকে।

পরবর্তীতে ছাত্রলীগের সকল নেতৃবৃন্দের উপস্থিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আহতরা হলেন, মনিরুজ্জামান মনির, সুমন তালুকদার, মৃন্ময় দাস ঝুটন, উজ্জ্বল সাহা, নাহিদ, পিয়াস, মুনকির, জয়, ইয়ামিন, পাপলু, শিহাব, শামসুল, জাহিদ, জুবায়ের, মনোয়ার হোসেন, সিমান্ত, ফিরোজ ও আদনান প্রমুখ। এদের মধ্যে কয়েকজনকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্তারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে আর বাকিদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয় ফটক ও শাহপরাণ হলের সামনে দুইবার সংঘর্ষের ঘটনা ঘটলেও ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাউকে দেখা যায়নি। সংঘর্ষের শেষে জালালাবাদ থানা পুলিশের একটি দল শাহপরান হলের সামনে এসে পৌঁছায়।

এ বিষয়ে সাধারণ সম্পাদক ইমরান খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, যে বা যারা সংঘর্ষের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে শাহপরাণ হলের প্রভোস্ট শাহেদুল হোসাইন জানান, রাতে ঘটনার খবর শুনে আমি অ্যাম্বুলেন্স পাঠিয়েছি। সকালে এসে সবার সঙ্গে কথা বলার চেষ্টা করছি। যারা আইন শৃঙ্খলা বিরোধী কাজের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করার প্রক্রিয়া চলছে।

আপনার মন্তব্য

আলোচিত