শাবিপ্রবি প্রতিনিধি

১৬ এপ্রিল, ২০১৭ ১৪:২৬

ছাত্রলীগ ক্যাডারদের বহিষ্কারের দাবিতে আন্দোলনে শাবির সাবেক সাংবাদিকরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক নির্যাতন ও যৌন হয়রানির ঘটনায় জড়িত ছাত্রলীগ ক্যাডারদের বহিষ্কারের দাবিতে এবার আন্দোলনে নামছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক সাংবাদিকরা। ন্যাক্কারজনক ওই ঘটনায় জড়িত শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ জড়িতদের বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ থেকে আজীবন বহিষ্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

শাবির সাবেক সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে ওই কর্মসূচি পালন করা হবে। রোববার সংগঠনের আহ্বায়ক ফারুক মেহেদী ও সদস্য সচিব নাঈমুল করীম নাঈম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জড়িতদের বহিষ্কার না করা পর্যন্ত তারা মাঠে থাকবেন বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, ৮ এপ্রিল ক্যাম্পাসে ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ করায় শাবি প্রেসক্লাবের সহ-সভাপতি ও সকালের খবরের শাবি প্রতিনিধি সৈয়দ নবীউল ইসলাম দিপু এবং সাধারণ সম্পাদক ও অবজারবারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাসকে পিটিয়ে আহত করা হয়। শাবি ছাত্রলীগের সদ্য স্থগিতকৃত কমিটির সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থর কর্মী সমাজকর্ম বিভাগের মাহমুদুল হাসান রুদ্র ,পরিসংখ্যান বিভাগের এস এন সাজ্জাদ রিয়াদ, একই বিভাগের আসাদুজ্জামান নুর, লোকপ্রশাসন বিভাগের অনিরুদ্ধ দেব অমিয়, গণিত বিভাগের নজরুল ইসলাম রাকিব, নৃবিজ্ঞান বিভাগের রাহাত সিদ্দিকী, পলিটিকাল স্টাডিজ বিভাগের সুমন সরকার জনি, রসায়ন বিভাগের মেহেদী হাসান স্বাধীন, একই বিভাগের আব্দুল হাদি, বাংলা বিভাগের আল হাসানসহ ওই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন আহত দুই সাংবাদিক। তাছাড়া সাংবাদিকদের হত্যার হুমকি দেন সদ্য স্থগিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মৃন্ময় দাশ ঝুটন এনিয়ে শাবিসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে আন্দোলনে রয়েছেন সাংবাদিকরা।

আপনার মন্তব্য

আলোচিত