রাবি প্রতিনিধি

২০ এপ্রিল, ২০১৭ ১৮:১২

রাবিতে জঙ্গি সন্দেহে ৩ শিক্ষার্থীকে পুলিশে দিয়েছে ছাত্রলীগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জঙ্গি কর্মকাণ্ডে জড়িত থাকার সন্দেহে তিন শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয় বলে জানান মতিহার থানার ওসি হুমায়ুন কবির।

আটককৃতরা হলেন, রাবির মার্কেটিং বিভাগের ছাত্র জুবায়ের হোসেন, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের আল তৌফিক সানি এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের মাকসুদুল হক। তারা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।

ওসি হুমায়ুন কবির বলেন, জঙ্গি সন্দেহে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের আটক করে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে থানা হেফাজতে নেয়। জিজ্ঞাসাবাদ করার পর জানা যাবে আসলেই তারা কী। এবিষয়ে আগে থেকেই কোনো সিদ্ধান্তে পৌঁছানো সম্ভব নয় বলে জানান ওসি।

রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, জুবায়ের দীর্ঘদিন ধরে ফেইসবুকে তার ব্যক্তিগত একাউন্ট থেকে জঙ্গিবাদ সংশ্লিষ্ট লেখা পোস্ট ও শেয়ার করে আসছিল। বিষয়টি জানতে পেরে রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু তাকে টুকিটাকি চত্বরে ডেকে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে জুবায়ের জিহাদী কাজের প্রতি সমর্থনের কথা স্বীকার করে।

গোলাম কিবরিয়া আরও বলেন, জোবায়ের ফেইসবুকের মেসেঞ্জারের কথোপকথন দেখে মাকসুদুল হককে ডেকে জিজ্ঞাসাবাদ করি। এসময় তৌফিক আল সানি সন্দেহজনকভাবে ঘুরাফিরা করছিল। তাকে ডেকে তার ব্যাগ তল্লাশি করা হলে সেখানে ১৬টি সিম পাওয়া যায়। পরে বিষয়টি মতিহার থানা পুলিশকে জানানো হয় বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত