শাবিপ্রবি প্রতিনিধি

১৮ মে, ২০১৭ ১৭:৩৫

শাবিতে পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘পেশাগত দক্ষতা উন্নয়ন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) এই কর্মশালার আয়োজন করে।

আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুল আওয়াল বিশ্বাসের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়া।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দক্ষ জনশক্তিই একটি দেশের সত্যিকারের সম্পদ। আইকিউএসি এ বিশ্ববিদ্যালয়ে সারা বছর জুড়ে বিভিন্ন সভা, সেমিনার ও কর্মশালা আয়োজনের মাধ্যমে দক্ষ জনশক্তি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন অধ্যাপক ড. আখতারুল ইসলাম, অধ্যাপক ড. নারায়ণ সাহা, অধ্যাপক ড. মোশতাক আহমদ, অধ্যাপক ড. হিমাদ্রি শেখর রায়, অধ্যাপক ড. মোজাম্মেল হক, অধ্যাপক ড. আরিফুল ইসলাম, অধ্যাপক ড. দিলারা রহমান, অধ্যাপক ড. সমাসুল আলম প্রধান, ড. শফিকুর রহমান, বাংলাদেশ ব্যাংকের সিলেট শাখার নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম, সিকৃবির অধ্যাপক ড. মেহেদি হাসান খান, সিলেট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নাসরাত আফজা চৌধুরী, এফআইভিডিপি’র সমন্বয়কারী জিয়াউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি বর্গ।

অধ্যাপক ড. মো. আব্দুল আওয়াল বিশ্বাস বলেন, যে কোনো মানুষের জীবনে সাফল্য আনতে হলে পেশাগত জ্ঞান দক্ষতার উন্নয়নের প্রয়োজন পড়ে। পেশাগত দক্ষতা অর্জন ব্যতীত প্রকৃত সাফল্য অর্জন করা যায় না। আর শিক্ষার্থীদের কোর্স ও বিভাগ মান সম্পন্ন করার মাধ্যমে সেটা সম্ভব।”

তিনি আশা প্রকাশ করেন আইকিউএসি ভবিষ্যতেও প্রাতিষ্ঠানিক গুণগত মান উন্নয়নে কাজ করে যাবে।

আপনার মন্তব্য

আলোচিত