সিলেটটুডে ডেস্ক

১৮ মে, ২০১৭ ১৮:১৭

সিকৃবি পরিদর্শনে নাইজেরিয়ান প্রতিনিধি দল

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে একটি নাইজেরিয়ান প্রতিনিধি দল পরিদর্শন করেছে।

বৃহস্পতিবার (১৮ মে) নাইজেরিয়ান ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) এর ২৫ সদস্যের একটি প্রতিনিধি দল সিকৃবি ক্যাম্পাসে আসে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

নাইজেরিয়ান প্রতিনিধি দলটির নেতৃত্ব দিচ্ছিলেন ক্যাডার অ্যাম্মানুয়েল অলাটুনজি ব্যাকলি। ঝড়ো আবহাওয়ায় দুপুর তিনটায় প্রতিনিধি দলটি ক্যাম্পাসে প্রবেশ করলে তাদের স্বাগত জানান সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম।

এ সময় আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, প্রক্টর এবং বিভাগীয় কর্মকর্তাবৃন্দ। এরপর ভাইস-চ্যান্সেলর সম্মেলন কক্ষে এক প্রীতিসভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা নাইজেরিয়ান প্রতিনিধিদের সামনে তুলে ধরেন মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মাহফুজুর রহমান।

এ সময় বিদেশীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সিকৃবির ভিসি ও ডিনবৃন্দ। সভা শেষে নাইজেরিয়ানদের পক্ষ থেকে ভিসি ড. আলমকে সম্মানসূচক ব্যাচ পড়িয়ে দেন টিম কো-অর্ডিনেটর বিগ্রেডিয়ার জেনারেল জোসেফ আরিমু লাউইন। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও দলটিকে শুভেচ্ছা স্মারক উপহার দেয়া হয়।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাথে আফ্রিকার বিভিন্ন দেশ সম্মিলিতভাবে গবেষণা কার্যক্রম চালানো যায় কি না এ বিষয়ে আলোচনা হয়। এরকম প্রস্তাব আসলে সিকৃবি কর্তৃপক্ষ তা সাদরে গ্রহণ করবে বলে জানিয়েছেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম।

আপনার মন্তব্য

আলোচিত