সিলেটটুডে ডেস্ক

১১ নভেম্বর, ২০১৭ ২৩:৩৪

লিডিং ইউনিভার্সিটির রিজিওনাল বিজনেস কুইজ কম্পিটিশন সম্পন্ন

লিডিং ইউনিভার্সিটির কুইজ কম্পিটিশনের গ্র্যান্ড ফিনাল রাগীবনগরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস এ  গত শনিবার সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী।

সম্মানিত অতিতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, সাদিকা জান্নাত চৌধুরী ও সৈয়দ আব্দুল হান্নান।

ফাইনাল পর্বের ২৯ জন প্রতিযোগীর মধ্যে সিলেটের গোলাপঞ্জ উপজেলার এম. সি. একাডেমির শিক্ষার্থী আশরাফুর রহমান চৌধূরী প্রথম, স্কলার্সহোম (শাহি ঈদগাহ ক্যাম্পাস)  স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী তাহসিন আহমেদ দ্বিতীয় এবং সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আব্দুল্লাহ সাকিব মারুফ তৃতীয় স্থান অর্জন করে। বেস্ট কলেজ পার্টিসিপেটর এওয়ার্ড অর্জন করে স্কলার্সহোম স্কুল এন্ড কলেজ।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে সিলেট বিভাগের ৪০ টির ও অধিক বাংলা এবং ইংরেজী মাধ্যম কলেজের শিক্ষার্থীদের নিয়ে ‘লিডিং ইউনিভার্সিটি রিজিওনাল বিজনেস কুইজ কম্পিটিশন-২০১৭’ এর আয়োজন করা হয়। এ কুইজ কম্পিটিশন এর কোয়ালিফাইং রাউন্ড গত ৪ নভেম্বর ২০১৭ তারিখে লিডিং ইউনিভার্সিটির হল রুমে অনুষ্ঠিত হয়েছে।   বিভিন্ন কলেজের ৯০০ জনের অধিক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এর মধ্যে ২৩০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত কোয়ালিফাইং রাউন্ড থেকে ৩০ জন শিক্ষার্থীকে চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতা করার জন্য নির্বাচিত করা হয়।

লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী সিলভীর সঞ্চালনায় প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান রাগীব আলী বলেন, বাংলাদেশে শিক্ষার ক্ষেত্রে বেসরকারী বিশ্ববিদ্যালয় সরকারী বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি কাজ করে যাচ্ছে। বেসরকারী বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার মানোন্নয়নে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ভূমিকা বিশেষভাবে প্রশংসনীয়। রাগীব নগরস্থ লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস সবুজে ভরপূর একটা পরিবেশ যেখানে  শিক্ষার্থীরা তাদের জ্ঞানের পরিধি বৃদ্ধি করার প্রয়োজনীয় সকল সুযোগ সুবিধা পাবে।

সভাপতির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী বলেন, দানবীর ড. সৈয়দ রাগীব আলীর নেতৃত্বে দক্ষিণ সুরমার এই রাগীব নগর একটা শিক্ষা অঞ্চলে পরিনিত হবে। বাস্তবায়িত হবে এই ররেণ্য শিক্ষানুরাগীর স্বপ্ন যিনি শুধু সিলেটে নয় দেশের বিভিন্ন অঞ্চলে প্রতিষ্ঠিত করেছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ, মাদ্রাসা, হাসপাতাল, মসজিদ, স্পোর্টস একাডেমি, স্কুল ও কলেজসহ অসংখ্য সামাজিক উন্নয়নমূলক প্রতিষ্ঠান। কিংবদন্তি এই সমাজ সেবকের হাত ধরেই আজকের লিডিং ইউনিভার্সিটি আগামীতে শুধু সিলেটেই নয় বাংলাদেশের মধ্যেও এর সুনাম বয়ে আনবে। তিনি আজকের এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরাই আজকের বিজয়ী এবং তোমাদের সবাইকে অভিনন্দন জানাচ্ছি। আজকের এ প্রতিযোগিতা থেকে অর্জিত জ্ঞান তোমাদের ভবিষ্যৎ কেরিয়ার গড়তে সহায়ক হবে।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মোঃ নজরুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস, উপদেষ্টা প্রফেসর ড. জহুরুল আলম, ‘লিডিং ইউনিভার্সিটি রিজিওনাল বিজনেস কুইজ কম্পিটিশন-২০১৭’ এর আয়োজক কমিটির কনভেনার ও বিবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক মো: মাহবুবুর রহমান, অভিভাবকদের মধ্য থেকে বক্তব্য রাখেন ফারজানা হক, স্কলার্সহোম কলেজের লেকচারার মোসাইদ আলী ও প্রতিযোগী শিক্ষার্থীদের মধ্যে সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সাদমান সাকিব।

ইউনিভার্সিটির বিজনেস ক্লাব ও কালচারাল ক্বাবের আয়োজনে এবং স্ট্রাটেজিক পার্টনার লিডিং ইউনিভার্সিটির মডেল ইউনাইটেড ন্যাশনস এসোসিয়েশন এর সহযোগিতায় বিকাল ২ টায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য যে, কুইজ কম্পিটিশনের প্রিলিমিনারী রাউন্ডে ছিল কারেন্ট অ্যাফায়ার্স, এনালিটিক্যাল অ্যাবিলিটি, ইংরেজী ও বাংলা ল্যাংগুয়েজ এবং কালচার, ম্যাথমেটিক্স, বিজনেস এবং ইকোনোমিক্স বিষয়ভিত্তিক কনটেস্ট। কোয়ালিফাইং রাউন্ডে যোগ হয়েছে পাজেল সমাধানসহ ইন্টারন্যাশনাল অ্যাফায়ার্স, বাংলাদেশ অ্যাফায়ার্স, আইসিটি, এগ্রিকালচারাল এবং ইন্ডাস্ট্রিয়াল নলেজ, মিডিয়া ইত্যাদি বিষয় এবং গ্র্যান্ড ফিনাল রাউন্ডে উপরোক্ত বিষয় ছাড়াও ছিল সাধারণ বিজ্ঞান এবং বাংলাদেশের ইতিহাস সম্পর্কিত বিভিন্ন প্রশ্নাবলী।

আপনার মন্তব্য

আলোচিত