এমসি কলেজ প্রতিনিধি

১৫ নভেম্বর, ২০১৭ ২১:৪১

এমসি কলেজে ডিবেট ফেডারেশনের যাত্রা শুরু

সিলেটের মুরারিচাঁদ কলেজে (এমসি) সাংগঠনিকভাবে কার্যক্রম শুরুর অনুমতি পেলো মুরারিচাঁদ ডিবেট ফেডারেশন।

মঙ্গলবার (১৪নভেম্বর) ক্যাম্পাসে ডিবেটিং সোসাইটির কার্যক্রম শুরুর অনুমতিপত্রে স্বাক্ষর করেন এমসি কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।

এ বিষয়ে এমসি কলেজের গণিত বিভাগের মাস্টার্স প্রথম পর্বের শিক্ষার্থী রেদওয়ানুল হক চৌধুরী ও আব্দুল হালিম বিপ্লব জানান, কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ এ অনুমতিপত্রে স্বাক্ষর করেন।

কলেজ অধ্যক্ষকে প্রধান পৃষ্ঠপোষক এবং উপাধ্যক্ষ ও কলেজের বিভাগীয় প্রধানবৃন্দকে পৃষ্ঠপোষক করে ডিবেট ফেডারেশনের কার্যক্রম পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

বাংলা বিতর্ক ফেডারেশনে কলেজ শিক্ষক অরুণ চন্দ্র পাল,ড. সাহেদা আখতার, সুনীল ইন্দু অধিকারী, শাহনাজ বেগম ও ইংরেজি বিতর্ক ফেডারেশনে কলেজ শিক্ষক ড. আফরোজা খানম, মো. গিয়াস উদ্দিন, মো. জামাল উদ্দিন, জিনি বেগম মোডারেটর প্যানেলের ভূমিকায় থাকবেন বলে জানিয়েছেন মুরারিচাঁদ ডিবেট ফেডারেশনের(এমসিডিএফ) মোডারেটর মোহাম্মদ বিলাল উদ্দিন।

ডিবেট ফেডারেশনের চীফ মোডারেটর প্রফেসর শামীমা আখতার চৌধুরী বলেন, 'শিক্ষার্থীদের মেধা -মননের বিকাশ, যুক্তিমনস্ক শিক্ষার্থী গড়ে তোলার লক্ষে মুরারিচাঁদ ডিবেট ফেডারেশনের আত্মপ্রকাশ।'

শীঘ্রই মুরারিচাঁদ ডিবেট ফেডারেশন কার্যকরী কমিটির সাধারণ পরিষদ ও কলেজের ১৬টি বিভাগে ডিবেট ক্লাব গঠন করা হবে বলে জানিয়েছেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি।


আপনার মন্তব্য

আলোচিত