রাবি প্রতিনিধি

০৭ ডিসেম্বর, ২০১৭ ১৪:০৩

রাবিতে শিক্ষককে মারধরের ঘটনায় শিক্ষার্থী বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষককে মারধরের ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থী নাহিদ হায়দারকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। নাহিদ বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) সান্ধ্যকালীন এমবিএ নবম ব্যাচের শিক্ষার্থী।

এরআগে নাহিদের বিরুদ্ধে নিজ ইন্সটিটিউটের শিক্ষক অধ্যাপক হাছানাত আলীকে মারধরের অভিযোগ উঠে। এ ঘটনায় শিক্ষক হাছানাত আলীকেও শিক্ষার্থীদের সঙ্গে অসদ্ব্যবহার করার বিষয়ে সতর্ক করে চিঠি দেওয়া হবে।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৪৭৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য মামুন আ. কাইউম।

তিনি জানান, ‘শিক্ষক হাছানাত আলীকে মারধরের ঘটনায় অভিযুক্ত নাহিদ হায়দারকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। সেইসঙ্গে শিক্ষক হাছানাত আলীকেও শিক্ষার্থীদের সঙ্গে অসদ্ব্যবহার করার বিষয়ে সতর্ক করতে চিঠি পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।’

এর আগে গত ২৫ সেপ্টেম্বর ইন্টার্নশিপ পেপারে স্বাক্ষর দেওয়াকে কেন্দ্র করে শিক্ষক হাছানাত আলীকে মারধর করে তার অধীনে ইন্টার্নশিপ করা শিক্ষার্থী নাহিদ হায়দার। ঘটনা পরপরই নাহিদকে আটক করে পুলিশ। ঘটনার দিন রাতেই শিক্ষক হাছানাত মামলা দায়ের করেন।

এ ঘটনা তদন্তে ইন্সটিটিউটের অধ্যাপক মহসিন-উল-ইসলামকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত