রাবি প্রতিনিধি

১৫ ডিসেম্বর, ২০১৭ ২০:১৬

রাকসু নির্বাচনের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে টানা আন্দোলনের অংশ হিসেবে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘রাকসু আন্দোলন মঞ্চ’র ব্যানারে এই কর্মসূচি শুরু হয়।

এ সময় ‘রাকসু আন্দোলন মঞ্চ’র কর্মী এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষার্থী সজীব কুমার সরকার বলেন, “গত ২৭ বছর ধরে রাকসু অচল হয়ে আছে। শিক্ষার্থীদের কথা বলার কোনো প্রতিনিধি নেই। অথচ এটা আমাদের অধিকার। নিজেদের অধিকার আদায়ে আমরা নিজেরাই নেমেছি। আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাবো। তারই ধারাবাহিকতায় আজ গণস্বাক্ষর গ্রহণ শুরু করেছি।”

তিনি বলেন, ‘১৮ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচি চলবে। এই কর্মসূচি শেষে ওইদিন গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি নিয়ে মাননীয় উপাচার্যের কাছে যাবো। এরপর রাকসু নির্বাচনের বিষয়ে উপাচার্যের বক্তব্যের ওপর ভিত্তি করে আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করব। এ সময় তিনি এই আন্দোলন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা ও সম্পৃক্ততা কামনা করেন।’

গণস্বাক্ষর কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাকসু আন্দোলন মঞ্চের কর্মী গণিত বিভাগের মো. হাবিবুর রহমান হাবিব, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. শরীফ, আরবী সাহিত্য বিভাগের জোবায়ের হোসেন জোহা, নাট্যকলা বিভাগের মোরশেদ শাহরিয়ার, ইসলামের ইতিহাস বিভাগের আব্দুল মজিদ অন্তর, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আরাফাত রহমান, রিজভি আহমেদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী খুর্শিদ রাজীবসহ বিভিন্ন বিভাগের অর্ধ শতাধিক শিক্ষার্থী।

আপনার মন্তব্য

আলোচিত