সিলেটটুডে ডেস্ক

১৬ ডিসেম্বর, ২০১৭ ১৫:৩৪

বিজয় দিবসে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানী হানাদার বাহিনীর সাথে দীর্ঘ নয় মাসের রক্ত ঝরানো যুদ্ধ এবং মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বিজয় অর্জন করে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে বিশ্ব মানচিত্রে বাংলাদেশের আত্মপ্রকাশ ঘটে। এই মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমানের সভাপতিত্বে এবং আইন বিভাগের সিনিয়র প্রভাষক সাব্বির আহসান এর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো: মনির উদ্দিন।

আলোচনাসভায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান জনাব শামীম আহমেদের পক্ষ থেকে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো: তারেক উদ্দিন তাজ, উদযাপন কমিটির সদস্য সচিব ও প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান মো: একরামুল ফারুক, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবির, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ ও ডেপুটি লাইব্রেরিয়ান মোস্তফা কামাল।

শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আইন বিভাগের শিক্ষার্থী জুবায়ের আহমেদ ,আফতার মিয়া, মো: লাহীন মিয়া এবং সিএসই বিভাগের শিক্ষার্থী মো: ইহসানুল হক। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য রাজু।

এর আগে মহান বিজয় দিবসে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে সকাল ৬:১০ মিনিটে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। এ সময় বিএনসিসি কর্তৃক গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের নিয়ে সকাল ৮.৩০ ঘটিকায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত