সিলেটটুডে ডেস্ক

০১ ফেব্রুয়ারি , ২০১৮ ১৭:৫৮

মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে পাঠদান কার্যক্রম শুরু

স্থায়ী ক্যাম্পাসে পাঠদান কার্যক্রম শুরু করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি। সিলেট শহরতলির বটেশ্বরস্থ স্থায়ী ক্যাম্পাসে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) এ কার্যক্রম শুরু হয়। ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের পাঠদানের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়েছে।

স্থায়ী ক্যাম্পাসে পাঠদান কার্যক্রমের উদ্বোধন করেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। তিনি শিক্ষার্থীদেরকে দেশপ্রেম, সদাচরণ, নৈতিকতা ও মূল্যবোধ নিজেদের মধ্যে ধারণ করার জন্য পরামর্শ দেন।

এসময় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, কোষাধ্যক্ষ অধ্যাপক খন্দকার মাহমুদুর রহমান, ব্যবসা প্রশাসন ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, রেজিস্ট্রার মোহাম্মদ ফজলুর রব তানভীর এবং মেট্রোপলিটন ইউনিভার্সিটির খন্ডকালীন শিক্ষক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগি অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার। স্থায়ী ক্যাম্পাসে পাঠদান কার্যক্রমের সূচনা ক্লাস নেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রফেসর এমিরিটাস মো. আব্দুল আজিজ। পরে নিয়মিত ক্লাস নেন অর্থনীতি বিভাগের প্রভাষক বিউটি নাহিদা সুলতানা।

স্থায়ী ক্যাম্পাসে পাঠদান কার্যক্রম শুরু উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছিল উচ্ছ্বসিত ও প্রাণচঞ্চল। তাদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে ক্যাম্পাস হয়ে ওঠে আনন্দমুখর। পাঠদান কার্যক্রম শেষে ক্যাম্পাসের মাঠে ফুটবল, কানামাছিসহ বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহণ করেন শিক্ষক-শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ২১ ডিসেম্বর মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের প্রথম ভবন উদ্বোধন করেছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আপনার মন্তব্য

আলোচিত