সোহেল আহমদ, এমসি কলেজ

০৪ ফেব্রুয়ারি , ২০১৮ ১৪:০৪

রুটিন পরিবর্তনের দাবিতে এমসি কলেজে মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে মিছিল ও মানববন্ধন করেছে সিলেটের এমসি কলেজের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থীরা।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে এগারোটায় পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে কলেজ ক্যাম্পাসের জারুলতলা থেকে মিছিল শুরু করে শিক্ষার্থীরা। এসময় মিছিলটি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে কলেজের প্রধান ফটকে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

'ইম্প্রুভ দিবো না, ফাইনাল দিবো', 'আমরা রোবট নয় শিক্ষার্থী' ইত্যাদি স্লোগানের পোষ্টার নিয়ে মানববন্ধনে দাঁড়ানো শিক্ষার্থীরা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একের পর এক অযৌক্তিক সিদ্ধান্ত নিয়ে আমাদের শিক্ষাজীবনকে দুর্বিষহ করে তুলেছে। তৃতীয় বর্ষের পরীক্ষার সাথে চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন দিয়েছে। এখন আমরা ফাইনাল দিবো নাকি ইম্প্রুভ পরীক্ষা দিবো।

মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীরা সেশনজট নিরসের নামে আট মাসে একটি বর্ষের কোর্স শেষ করার অযৌক্তিক সিদ্ধান্তের প্রতিবাদ জানানো হয়।

২০১৩-১৪ সেশন থেকে সেশনজট দূর করতে গিয়ে শুরু থেকেই অস্বস্তিকর সিদ্ধান্ত নিচ্ছে কর্তৃপক্ষ। এখন আমাদেরকে বোঝা ভেবে তা অপসারণের চেষ্টা করছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

অবিলম্বে প্রকাশিত চতুর্থ বর্ষের রুটিন পরিবর্তন না করা হলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে কলেজ উপাধ্যক্ষের কাছে পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি বরাবর স্মারকলিপি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত