সোহেল আহমদ, এমসি কলেজ প্রতিনিধি

১৮ ফেব্রুয়ারি , ২০১৮ ১৩:৫০

আট বছর ধরে কমিটির অপেক্ষায় এমসি কলেজ ছাত্রলীগ

দীর্ঘ আট বছর ধরে কমিটির জন্য অপেক্ষার প্রহর গুনছেন ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, এমসি কলেজ ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন হয় ২০০৩ সালের ডিসেম্বরে। দুই বছর মেয়াদী ওই কমিটির সভাপতি তাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক ছিলেন পঙ্কজ পুরকায়স্থ। ২০১০ সালে কলেজ ছাত্রলীগের অভ্যন্তরীণ দ্বন্ধে খুন হন গণিত বিভাগের ছাত্র উদয়েন্দু সিংহ পলাশ।

এরপর একে একে সিলেট জেলা, মহানগর এবং এমসি সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। দীর্ঘ আট বছরের নানা সময়েও সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা হয়েছে বেশ কয়েকবার তবুও কমিটির দেখা পাননি এমসি কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা। ২০১০ এ বিলুপ্ত হবার পর এ পর্যন্ত আরো বেশ কয়েকবার সিলেট জেলায় কমিটি দিয়েও শেষ পর্যন্ত বিলুপ্ত করতে হয়েছে।

ঐতিহ্যবাহী এমসি কলেজে ছাত্রলীগের কমিটি আসবে আসবে বলেও আসছে না তবে গেলো ৩০ জানুয়ারি এমসি কলেজ ছাত্রলীগের প্রচার মিছিলে উপস্থিত থেকে নেতৃত্ব দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন। মিছিল শেষে দেয়া বক্তব্যে বেশ ক'বার এমসি কলেজে ছাত্রলীগের কমিটি দেবার দৃঢ় আশ্বাস দেন তিনি। কমিটি দেয়ার আশ্বাসের ব্যাপারে জানতে মুঠোফোন, ই-মেইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

শুক্রবার রাতে সিলেটের মদনমোহন কলেজে ছাত্রলীগের আংশিক কমিটি দেয়ায় আশার সঞ্চার হয়েছে এমসি কলেজ ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে।

যদিও কমিটির সম্ভাব্য সভাপতি-সম্পাদকের পদ প্রত্যাশীরা এ ব্যাপারে খুব কমই মুখ খুলছেন। তবে কমিটি শীঘ্রই আসছে এমন কানাঘোষা এখন কলেজ ছাত্রলীগ নেতাকর্মীদের মুখে মুখে। কলেজ ক্যাম্পাসে অবস্থানে থাকা সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক রণজিৎ সরকার অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা বলছেন, কমিটির ব্যাপারে কেবল তাদের অভিভাবক রণজিৎ সরকারই বলতে পারবেন।

ক্যাম্পাসের একক আধিপত্যে থাকায় সভাপতি-সম্পাদক পদ ছাড়াও অন্যান্য পদের প্রত্যাশীরা নাম প্রকাশ করে নেতার আস্থা হারাতে চান না তাই কেউ এ ব্যাপারে কথা বলছে না বলছেন বলয়টির নিয়ন্ত্রণে থাকা একাধিক ছাত্রলীগ নেতা।

শীঘ্রই কমিটি হওয়ার ব্যাপারে জানতে চাইলে এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বলেন, কলেজের কমিটি হয়ে হয়ে যাবে বলে আমরাও খবর পাচ্ছি। কমিটি হোক এটা আমাদের প্রাণের দাবি।

মদনমোহন কলেজে কমিটি হওয়ায় এমসি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরাও কমিটির ব্যাপারে আশাবাদী জানিয়ে কলেজ ছাত্রলীগ নেতা হোসাইন আহমদ বলেন, সাংগঠনিক প্রক্রিয়ায় সংগঠন এগিয়ে যাবে বিষয়টি ইতিবাচক।

তবে দীর্ঘদিন পর কমিটি আসবে এমন বাপারে উচ্ছসিত ছাত্রলীগ নেতাকর্মীরা প্রত্যাশা রাখেন কমিটি হলে নিয়মিত ছাত্র এবং ক্লিন ইমেজের নেতৃত্ব উঠে আসে।





আপনার মন্তব্য

আলোচিত