এমসি কলেজ প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি , ২০১৮ ১৯:২৮

প্রস্তুতি শেষ, মঙ্গলবার থেকে এমসি কলেজে বইমেলা

মুরারিচাঁদ কবিতা পরিষদের আয়োজনে টানা দ্বিতীয়বারের মতো তিন দিনের বইমেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী এমসি কলেজ ক্যাম্পাসে।

মঙ্গলবার (২০ জানুয়ারি) থেকে কলেজের পুরাতন বাংলা বিভাগের সামনে “জীবনে তিনটি জিনিস প্রয়োজন, বই-বই ও বই” এই স্লোগানকে সামনে রেখে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী এ বইমেলার।

কলেজের এনেক্স ভবন প্রাঙ্গণে আয়োজিত এ বইমেলা মঙ্গলবার সকাল দশটায় উদ্বোধন করবেন কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।

সোমবার বিকেলে বইমেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেলো মেলার স্টল, মঞ্চ সাজানোর শেষ প্রস্তুতির কাজ সারছেন বইমেলার আয়োজক মুরারিচাঁদ কবিতা পরিষদের কর্মীরা।

মুরারিচাঁদ কবিতা পরিষদের সভাপতি লক্ষণ রায় বলেন, ২০, ২১ এবং ২২ ফেব্রুয়ারির টানা তিনদিন সকাল ১০ থেকে বিকেল ৪টা পর্যন্ত কলেজ ক্যাম্পাস প্রাঙ্গণে চলবে এ বইমেলা। বইপ্রেমীদেরকে এমসি কলেজে অনুষ্ঠিতব্য বইমেলাটি ঘুরে যাওয়ার আহ্বান জানান তিনি।

টানা দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিতব্য এ বইমেলার আয়োজনের প্রায় সব প্রস্তুতি শেষ জানিয়ে সাহিত্যপ্রেমী মানুষজনের পাশাপাশি সর্বস্তরের জনসাধারণের ব্যাপক সাড়া পাওয়ার আশা ব্যক্ত করেন কবিতা পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল সাহেদ।

বইমেলায় প্রতিদিনই সিলেটের কবি, সাহিত্যিকদের বিভিন্ন বইয়ের মোড়ক উন্মোচন হবে। এছাড়া প্রতিদিন মুক্তমঞ্চে কবিতা পাঠ, থিয়েটার মুরারিচাঁদ ও মোহনা সাংস্কৃতিক সংগঠন, রোভার স্কাউট কর্মীদের অংশগ্রহণে তিন দিনব্যাপীই থাকছে সাংস্কৃতিক পর্ব।

প্রসঙ্গত, ২০১১ সালে 'অখণ্ড পৃথিবী অসীম কবিতা' স্লোগানকে সামনে রেখে এমসি কলেজে যাত্রা শুরু করে কবিতার সংগঠন মুরারিচাঁদ কবিতা পরিষদ। ২০১৭ সালে এমসি কলেজের ১২৫ বছরের ইতিহাসে ক্যাম্পাসে প্রথমবারের মতো বইমেলার আয়োজন করে সংগঠনটি।

আপনার মন্তব্য

আলোচিত