সিলেটটুডে ডেস্ক

০৬ মার্চ, ২০১৮ ১৬:৫৬

ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে এসআইইউ’র মানববন্ধন

দেশের প্রখ্যাত শিশুতোষ লেখক, সাহিত্যিক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জাফর ইকবাল এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবার।

মঙ্গলবার (৬ মার্চ) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ মুয়ীজুর রহমান এর সভাপতিত্বে, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ এর সঞ্চালনায় উক্ত মানববন্ধনে প্রধান অতিথির বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন বলেন, 'ড. জাফর ইকবাল’র উপর সন্ত্রাসী হামলা প্রকারান্তরে বাংলাদেশের সকল প্রগতিশীলমনা শিক্ষকদের উপর হামলা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে যেকোন মূল্যে এসব অপশক্তি সন্ত্রাসীদের কালো হাত সমূলে বিনষ্ট করার জন্য বর্তমান সরকারকে তিনি আহবান জানান'।

মানববন্ধনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ। এ সময় আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. হুমায়ুন কবির, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান একরামুল ফারুক, সিএসই বিভাগরে বিভাগীয় প্রধান খালেদ হোসাইন সহ অত্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মানববন্ধনের শেষ পর্যায়ে সভাপতির বক্তব্যের সময় প্রফেসর মুয়ীজুর রহমান মানববন্ধনে উপস্থিত সকলকে নিয়ে হাত উঠিয়ে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। সর্বোপরি সকলের প্রিয় ড. জাফর ইকবাল স্যারের আশু সুস্থতা কামনা করে অচিরেই স্যার আমাদের সকলের মাঝেই ফিরে আসবেন মর্মে আশাবাদ ব্যক্ত করার পাশাপাশি জড়িত সন্ত্রাসী জঙ্গিদের উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়।

মানববন্ধনের শুরুতেই ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মো. রাহাত, নুর মো. সজন, আসাদ্দুজামান আসাদ, বদ্দুজামান বাধন।

আপনার মন্তব্য

আলোচিত