শাবি প্রতিনিধি

১০ মার্চ, ২০১৮ ১৮:৫৪

জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শাবিতে বাইসাইকেল র‍্যালি

জনপ্রিয় কথাসাহিত্য ও গবেষক প্রফেসর অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর জঙ্গি হামলার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বাইসাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অন্যতম সংগঠন ‘সম্মিলিত সাংস্কৃতিক জোটের’ এর আয়োজনে চার দিনব্যাপী প্রতিবাদ কর্মসূচির শেষ দিনে বাইসাইকেল র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে শুরু হয়ে নগরীর আম্বরখানা, চৌহাট্টা, জিন্দাবাজার এবং লামাবাজার হয়ে একই জায়গায় এসে মিলিত হয়ে এক সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে শেষ হয়।

আলোচনা সভায় বক্তব্যে উপস্থিত সবাই প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালের উপর জঙ্গি হামলার প্রতিবাদ জানান এবং এবং এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে এ জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারের কাছে দাবি জানান।

উল্লেখ্য, সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রথম দিনের কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় গোলচত্বরে সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশন, দ্বিতীয় দিনে মুক্তমঞ্চে মূকাভিনয় এবং চোখ ফিল্ম সোসাইটির আয়োজনে ‘রানাই’ প্রদর্শন, তৃতীয় দিনে বিশ্ববিদ্যালয়ের ইউসিতে এক আলোচনা সভা এবং চতুর্থ দিনে বাইসাইকেল র‌্যালি আয়োজন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত