সিলেটটুডে ডেস্ক

১০ ডিসেম্বর, ২০১৯ ১৮:১৫

লিডিং ইউনিভার্সিটিতে সেরা শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে শিক্ষার্থীদেরকে বেস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

সোমবার (১০ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারি ১ এ ব্যবসায় প্রশাসন বিভাগের বিবিএ এবং এমবিএ বিভিন্ন ব্যাচের সেরা শিক্ষার্থীদেরকে এ পুরস্কার প্রদান করা হয়।

শিক্ষার্থীদের একাডেমিক ফলাফল, সহ-পাঠ্যক্রমে অংশগ্রহণ, সামাজিকভাবে অবদান, ক্লাব সদস্যের নেতৃত্বের গুণাবলি এবং দেশ এবং দেশের বাইরে বিভিন্ন সাফল্য অর্জনের মাধ্যমে নিজের বিশ্ববিদ্যালয়ের সুনাম প্রতিষ্ঠিত করা, এসব বিষয়গুলোর উপর গুরুত্ব দিয়ে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের এ বেস্ট অ্যাওয়ার্ড ২০১৯ প্রদান করা হয়।

প্রধান অতিথি লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীদের দায়িত্ব এখন থেকে আরও বেড়ে গেল। ভবিষ্যতে তাদেরকে আরও চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। শুধু ভালো ফলাফল থাকলেই হবে না, বিভিন্ন সহ-পাঠ্যক্রম কর্মকাণ্ডের সাথে নিজেদেরকে সম্পৃক্ত করতে হবে।

তিনি বলেন, শুধু চাকরি নয়, কর্মসংস্থানের ব্যবস্থা করার লক্ষ্যে নিজেদেরকে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। পরিবার, সমাজ এবং দেশের দায়িত্ব নিতে হবে। এ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে সফল ক্যারিয়ার গড়ার জন্য বিভিন্নভাবে সহায়তা করে আসছে। ব্যবসায় প্রশাসন বিভাগ বিজনেস হাব, বিজনেস আইডিয়াসহ বিভিন্ন ধরনের প্রোগ্রামের আয়োজন করে আসছে যা শিক্ষার্থীদেরকে সফল কর্মজীবী মানুষ হিসেবে গড়ে তুলতে পারে।

অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রিত অভিভাবকদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, ছেলে-মেয়েদের এ সাফল্যের পিছনে বাবা-মার দায়িত্ববোধ এবং অনেক অবদান রয়েছে। ব্যবসায় প্রশাসন বিভাগকেও এ সফল অনুষ্ঠানের আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

সভাপতির বক্তব্যে ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান খান বলেন, আজকের এ অনুষ্ঠান শিক্ষার্থীদেরকে অনুপ্রেরণা এবং স্বীকৃতি দেওয়ার জন্য শিক্ষকদের একটি প্রয়াস মাত্র। সম্প্রতি ব্যবসায় প্রশাসন বিভাগের ৭ জন শিক্ষার্থী সিটি ব্যাংকের নিয়োগপত্র পেয়েছেন। এ সাফল্যে শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী।

তিনি শিক্ষার্থীদেরকে পড়াশোনার পাশাপাশি ভালো মানুষ হিসেবে গড়ে উঠার পরামর্শ প্রদান করেন। তিনি এ অনুষ্ঠানে আসার জন্য অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সহকারী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম। প্রভাষক তাহরিমা চৌধুরী জান্নাত এর সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো. সামস্-উল আলম, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম।

অভিভাবকদের মধ্য থেকে বক্তব্য দেন ড. আব্দুর রব চৌধুরী। অ্যালামনাইদের মধ্য থেকে বক্তব্য দেন সিটি ব্যাংক ঢাকা দক্ষিণ ব্রাঞ্চের ম্যানেজার দেবাশীষ শ্যাম। অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন এমবিএ প্রোগ্রামের শিক্ষার্থী মল্লিকা দে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর ও আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. রাশেদুল আলমসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত