সিলেটটুডে ডেস্ক

৩১ ডিসেম্বর, ২০১৯ ০১:৫৯

হারলেন কেবল সাদেকা হালিম

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগপন্থি প্যানেল নীল দলের বাকি সকলেই বিজয়ী হলেও সহ-সভাপতি পদে হেরেছেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাদেকা হালিম।

সোমবার বিকালে বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে নির্বাচনের ফল ঘোষণা করেন শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক হাসিবুর রশীদ। এই নির্বাচনে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের প্যানেল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

সাদেকা হালিমের পদে বিজয়ী হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের প্রার্থী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান। তিনিই নির্বাচনে সাদা দলের একমাত্র বিজয়ী প্রার্থী। বাকি ১৪টি পদেই বিজয়ী হন নীল দলের প্রার্থীরা।

নির্বাচনে সাদেকা হালিম পেয়েছেন ৬৮১ ভোট। অন্যদিকে মো. লুৎফর রহমান পেয়েছেন ৬৮৪ ভোট। মাত্র তিন ভোটের ব্যবধানে সাদেকা হালিম পরাজিত হন।

সভাপতি নির্বাচিত হয়েছেন ডিজাস্টার সায়েন্স ও ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক হয়েছেন পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষক অধ্যাপক মো. নিজামুল হক ভূইয়া।

কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন ড. মুহাম্মদ আব্দুল মঈন ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে ড. জেড এম পারভেজ সাজ্জাদ।

১০টি সদস্য পদে বিজয়ী হয়েছেন ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক জাকিয়া পারভীন, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রসায়ন বিভাগের অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ইতিহাস বিভাগের অধ্যাপক মো. আমজাদ আলী, অপরাধবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম এবং বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে।

আপনার মন্তব্য

আলোচিত