শাবিপ্রবি প্রতিনিধি

০২ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:৩৯

সিলেট বিমানবন্দরকে আধুনিকায়ন করা হচ্ছে: বিমান প্রতিমন্ত্রী

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আরো বেশি আধুনিকায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

রবিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশন এ ইউনিটে ভর্তিকৃত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রামে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি ইউরোপ ও মধ্যপ্রাচ্যে যাতায়াতের জন্য প্লাইটের ব্যবস্থার কাজ চলছে। এই বিমানবন্দর থেকে বোয়িং৭৭৭ উড্ডয়ন এর জন্য উপযুক্ত রানওয়ে তৈরির কাজ চলছে।

তিনি আরো বলেন, আমাদের দেশকে এগিয়ে নিতে হলে পর্যটন জায়গাগুলোতে বেশি ভ্রমণ করতে হবে। এজন্য দেশ ও আন্তর্জাতিক পরিসরে যোগাযোগ বৃদ্ধি করতে হবে। তাই আমাদের দেশের বিমান বন্দর গুলোকে আরো বেশি শক্তিশালী করার পরিকল্পনা নিয়েছি।

এরআগে সকালে একই স্থানে বি ইউনিটের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

এসময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বনও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, এই বিশ্ববিদ্যালয়ে কোন ধরনের যৌন হয়রানিকারীদের জায়গা হবে না। এধরনের অভিযুক্তদের বিশ্ববিদ্যালয় ছাড়া করে আইনের কাছে সোপর্দ করা হবে। তাদেরকে কোন ধরনের ছাড় দেয়া হবে না। এছাড়া কোন ধরনের মাদক, সন্ত্রাস-জঙ্গি, র‌্যাগিং, সেশনজট এই ক্যাম্পাসে থাকবে না। বিশ্ববিদ্যালয়ে আইনের সুশাসন প্রতিষ্ঠা করা হবে।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডীন, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত