শাবি প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি , ২০২০ ১৩:৫৬

নতুন সজ্জায় শাবিতে ডে-কেয়ার সেবা চালু

নতুন সজ্জায় সজ্জিত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ডে-কেয়ার সেন্টার সেবা উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারের দ্বিতীয় তলায় এই ডে-কেয়ার সেন্টার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, আমাদের সহকর্মীরা তাদের বাচ্চাদের নিয়ে অনেক সময় অসুবিধায় থাকে। তাই আমরা এর সুবিধাটি নিশ্চিত করতে এই ডে-কেয়ার ব্যবস্থা চালু করেছি। যেহেতু বাচ্চাকাচ্চারা এখানে থাকবে তাই তাদের থাকার ব্যবস্থাটি যাতে মানসম্মত হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। তাদের সব ধরনের সুবিধা নিশ্চিতের পাশাপাশি তারা যাতে ঝুঁকিতে না থাকে তার ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, বর্তমানে যে জায়গাটি আছে সেটা পর্যাপ্ত না। তাই ভবিষ্যতে এর পরিসর আরো বড় করা হবে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো যখন উন্নত হবে আশা করি এর সমস্যা আর থাকবে না।

ডে-কেয়ার সেন্টারের তত্ত্বাবধায়ক সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভিন বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রীদের সুবিধার্থে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে ডে-কেয়ার সেন্টার চালু করা হয়েছিল। শুরুতে ডে-কেয়ার সেন্টারটিতে পর্যাপ্ত সুযোগ সুবিধা ছিল না। বর্তমানে শিশুদের জন্য থাকা, খাওয়া, ঘুমানো, খেলাধুলা, বিনোদন এবং প্রি-স্কুল সুবিধাসহ সব অত্যাধুনিক সুবিধা রয়েছে। এটি প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন ছাড়া অন্যান্য দিন তাদের সন্তানদের রাখতে পারবেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম, সাবেক শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, সদ্য সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম, প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত