শাবি প্রতিনিধি

১৫ এপ্রিল, ২০২০ ২০:১৪

অসচ্ছল শিক্ষার্থীদের পাশে শাবি

বাংলাদেশসহ বিশ্বব্যাপী ছড়ানো প্রাণঘাতী করোনাভাইরাসে সবকিছু থমকে আছে। এতে মানুষের জনজীবন প্রায় বিপন্ন হয়ে যাওয়ায় অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিকভাবে সহায়তা দিয়ে পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) প্রশাসন।

বুধবার (১৫ এপ্রিল)বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

উপাচার্য বলেন, করোনাতে পুরো বিশ্ব থমকে দাঁড়িয়েছে। আমাদের অনেক শিক্ষার্থী ও তাদের পরিবার কষ্টে দিনাতিপাত করছে। এছাড়া টিউশনি বন্ধ থাকার কারণে অনেকের পারিবারিক অবস্থাও শোচনীয় হয়ে দাঁড়িয়েছে। এমতাবস্থায় আমরা সিদ্ধান্ত নিয়েছি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে  কিছুটা আর্থিক সহায়তা প্রদান করবো।

তিনি আরও বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে তালিকা প্রস্তুতের জন্য আমরা প্রত্যেক বিভাগে অনুরোধ জানিয়েছি। কোনো শিক্ষার্থী কষ্টে থাকুক তা আমাদের কাম্য নয়। আমরা শিক্ষার্থীদেরকে বিভাগীয় প্রধানের সাথে যোগাযোগের আহ্বান জানাই।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়েরর প্রতিটি বিভাগীয় প্রধান ও ছাত্র উপদেষ্টার সাহায্য নিয়ে আমরা শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করার আহ্বান জানিয়েছি। আমাদের সাধ্যমত তালিকা থেকে পর্যায়ক্রমে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সাহায্য পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশের এ সংকটে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যাতে কষ্টে না থাকে তাই আমাদের এ উদ্যোগ।

আপনার মন্তব্য

আলোচিত