শাবি প্রতিনিধি

২০ এপ্রিল, ২০২০ ০২:৩৭

অসচ্ছল শিক্ষার্থীর পাশে শাবির বিবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশন

দেশব্যাপী ছড়ানো করোনা ভাইরাসের সংক্রমণের ফলে উদ্ভূত পরিস্থিতিতে নিজ বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ব্যবসায় প্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশন (এবা)।

রোববার (১৯ এপ্রিল) অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রেরিত বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের আর্থিক অনুদানে দুর্ভোগে পড়া শিক্ষার্থীদের সহায়তায় এ তহবিল গঠন করা হয়েছে। এতে প্রথম ধাপে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দুর্ভোগে পড়া শিক্ষার্থীদের পরিবারকে এই আর্থিক সাহায্য পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি তানভির আহমেদ তরফদার বলেন, আমাদের বিভাগের অনেক শিক্ষার্থী আছে যাদের আর্থিক অবস্থা সচ্ছল নয়। এতে বর্তমানে সৃষ্ট পরিস্থিতিতে অনেক শিক্ষার্থীর পটিবারের ভরণপোষণ করতে বেগ পোহাতে হচ্ছ। তাই বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে যারা সমস্যাগ্রস্ত তাদের বিবেচনায় নিয়ে সহযোগিতা করার উদ্যোগ নেয়া হয়েছে। সংগৃহীত অর্থ বিভাগের অ্যালামনাইবৃন্দের মতামতের ভিত্তিতে সহায়তা প্রাপ্তদের পরিচয় গোপন রেখে প্রদান করা হচ্ছে।

এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান বলেন, আমাদের অবস্থান থেকে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। যতদিন পর্যন্ত দেশের পরিস্থিতি স্বাভাবিক না হবে এমনকি ভবিষ্যতেও এ সাহায্য প্রদান প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মোসাদ্দেক আহমেদ চৌধুরী বলেন, আগামীতে সমস্যাগ্রস্ত শিক্ষার্থীদের টিউশন ফি ও অন্যান্য বিষয়েও বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত