সিলেটটুডে ডেস্ক

১৩ নভেম্বর, ২০২০ ১৮:৩৩

দীপাবলি’র রাতে দোহার আর জলের গানের সাথে

ভার্চুয়াল কনসার্ট

১৪ নভেম্বর, শনিবার দীপাবলি'র রাতে কানাডার টরন্টো দুর্গাবাড়ী আয়োজন করেছে ‘ডোনেট এ ডলার’ শিরোনামে ভারচুয়াল গ্র্যান্ড ফান্ডরাইজিং কনসার্ট। প্রতিষ্ঠানটির তরুণদের নিয়ে গড়া ইয়ুথ এনগেইজমেন্টন প্রোগ্রাম এর আওতাধীন বছরব্যাপী এই উদ্যোগের উদ্বোধনী এই আয়োজন।

কানাডা সময় রাত ৮টায় এই ভারচুয়াল কনসার্টে গান করছে ভারত ও বাংলাদেশের জনপ্রিয় দু'টি ব্যান্ড দোহার ও জলের গান।

চিরাচরিতভাবে লোকগান ও গায়কি আকৃষ্ট করে দেশে বিদেশে থাকা নতুন প্রজন্মের তরুণদের। টরন্টো দুর্গাবাড়ি ইয়ুথ এনগেইজমেন্টন প্রোগ্রাম এর কোর্ডিনেটর মৌটুসী চৌধুরী জানান, তরুণের নেতৃত্বদানের সুযোগ তৈরী, স্বেচ্ছাসেবামূলক নানা উদ্যোগে তাদের সম্পৃক্ত করা। তরুণদের ভাবনা, অভিজ্ঞতাকে প্রতিষ্ঠানিক উন্নয়নে কাজে লাগাতে চায় টরন্টো দুর্গাবাড়ী। ’ডোনেট এ ডলার’ ভারচুয়াল গ্র্যান্ড ফান্ডরাইজিং কনসার্টটি আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনার প্রথম ধাপ।

কানাডা সময় রাত ৮টা, বাংলাদেশ সময় সকাল ৭টা। টরন্টো দুর্গাবাড়ী’র ওয়েবসাইট www.torontodurgabari.com কিংবা ফেসবুক পেইজ https://www.facebook.com/Durgabaricanada  এর মাধ্যমে দেখা যাবে। কনসার্টটি সঞ্চালনা করবেন ইয়ুথ এনগেইজমেন্টন প্রোগ্রাম এর দু’জন সদস্য অরণী ও রাত্রি।

আর টরন্টো দুর্গাবড়ি’র এই গ্লোবাল ফান্ডরাইজিং উদ্যোগে পৃথিবীর যেকোন দেশে বসবাসরত মানুষজন টরন্টো দুর্গাবাড়ী’র ওয়েবসাইট অথবা ফেসবুক পেইজ এর মাধ্যমে অনুদান প্রদান করতে পারবেন বলে জানিয়েছেন আয়োজকেরা।

কনসার্টে গান করবে জলের গান। দলটির প্রধান রাহুল আনন্দ প্রতিক্রিয়ায়
বলেন, দীপাবলির আলো আমাদের সকলের জীবনকে আলোকিত করবে। অতিমারী থেকে আমাদের মুক্তি দেবে এই আলোকধারা। ডোনেট এ ডলার’ ভারচুয়াল গ্র্যান্ড ফান্ডরাইজিং কনসার্টে আশা করছি দেশে বিদেশে থাকা অনেকের সাথে জলের গান ও দোহার সুন্দর সময় কাটাবে।

আপনার মন্তব্য

আলোচিত