সিলেটটুডে ডেস্ক

১১ জানুয়ারি, ২০২১ ১৫:৩৮

‘নবাব এলএলবি’ চলচ্চিত্রের অভিনেতা ও পরিচালকের জামিন

চলচ্চিত্রে পুলিশকে নিয়ে ‘অশালীন সংলাপের’ অভিযোগে পর্নোগ্রাফি আইনে পুলিশের দায়ের করা মামলায় গ্রেপ্তার ‘নবাব এলএলবি’র পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহিন মৃধা জামিন পেয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান সোমবার (১১ জানুয়ারি) শুনানি শেষে জামিনের আদেশ দেন।

গত ২৪ ডিসেম্বর দিবাগত রাতে অনন্য মামুন ও শাহীন মৃধাকে গ্রেপ্তার করা হয়। ২৫ ডিসেম্বর দুপুরে তাদের আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবুল কালাম আজাদ। আদালতে তদন্ত কর্মকর্তা রমনা থানায় দায়ের করা মামলার দুই আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম তাদের কারাগারে আটক রাখার আবেদন মঞ্জুর করেন।

সম্প্রতি মুক্তি পাওয়া ‘নবাব এলএলবি’ ছবিতে পুলিশকে বিকৃতভাবে উপস্থাপনের অভিযোগে ২৪ ডিসেম্বর দিবাগত রাত আড়াইটার দিকে ছবির পরিচালক অনন্য মামুনকে মিরপুরের বাসা থেকে আটক করে ডিবি। পরে তাকে রমনা থানায় দায়ের করা পর্নগ্রাফি আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

‘নবাব এলএলবি’ চলচ্চিত্রটি কিছুদিন আগে মুক্তি পেয়েছে। ওই চলচ্চিত্রের একটি দৃশ্যে ধর্ষণের শিকার এক নারীকে থানায় মামলা দাখিল করার জন্য যেতে দেখা যায়। ওই দৃশ্যে পুলিশের একজন এসআই (অভিনয় করেছেন শাহীন মৃধা) ওই নারীকে ধর্ষণ বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন। এ নিয়ে আপত্তি জানিয়েছে পুলিশ।

‘নবাব এলএলবি’ চলচ্চিত্রটি ‘আই থিয়েটার’ নামক একটি অ্যাপে মুক্তি পায়। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া ও শহীদুজ্জামান সেলিম। প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন।

অনন্য মামুন ও শাহীন মৃধার পক্ষে জামিন শুনানি করেন সাইদুর রহমান মানিক।

আপনার মন্তব্য

আলোচিত